Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাঙ্গামাটিতে নির্মাণাধীন সেতু ধসে নিহত ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৮ এপ্রিল ২০২২ ১২:৫৭

ছবি: সারাবাংলা

রাঙ্গামাটি: জেলায় রাঙ্গামাটি-কাপ্তাই সড়কের সদর উপজেলার মগবান ইউনিয়নের বড়াদম এলাকায় নির্মাণাধীন সেতু ঢালাইয়ের সময় সেন্টারিং ধসে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় অন্তত ২০ জন আহত হয়েছেন। এর মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কজনক। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সকালে এ ঘটনা ঘটেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাঙ্গামাটি সদর উপজেলার মগবান ইউনিয়নের বড়াদম এলাকায় রাঙ্গামাটি-কাপ্তাই সড়কের একটি গার্ডার সেতুতে সকালে একদল নির্মাণশ্রমিক ঢালাইয়ের কাজ করছিলেন। এ সময় হঠাৎ সেতুটি ধসে গিয়ে ২০ জন শ্রমিক আহত হন। খবর পেয়ে স্থানীয় লোকজন ও অন্য শ্রমিকরা তাদের উদ্ধার করে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে নিয়ে যান। এতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রফিক নামের এক শ্রমিক মারা যান। বাকীরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বিজ্ঞাপন

রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের আবাসিক চিসিৎসক (আরএমও) ডা. শওকত আকবর বলেন, নির্মাণাধীন সেতু ভেঙে আহত হয়ে ২০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে একজন মারা গেছেন। আহতদের মধ্যে ২ থেকে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক।

রাঙ্গামাটি কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন সত্যতা স্বীকার করে জানান, ঢালাইয়ের সময় সেতুর সেন্টারিং ভেঙে গিয়ে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ২০ জন আহত হয়েছেন।

এদিকে স্থানীয়দের অভিযোগ, রাঙ্গামাটি-কাপ্তাই সড়ক নামে পরিচিত এই সড়কটি এলজিইডির তত্ত্বাবধানে প্রশস্তকরণের কাজ শুরু হয় দু’বছর আগেই। তবে সড়ক প্রশস্তকরণ ও সেতু নির্মাণে শ্লথগতির কারণে দীর্ঘদিন ধরেই দুর্ভোগ পোহাচ্ছেন এ সড়কে যাতায়াতকারীরা। পাহাড়ি সড়ক হওয়ার সড়কের উপরেই সেতু নির্মাণ করায় বিকল্প সড়ক না থাকায় সড়কের এপাড় থেকে ওপাড়ে পায়ে হেঁটে যাওয়া ছাড়া বিকল্প পথ নেই। এতে দুর্ভোগ ও লোকসানে পড়েছেন স্থানীয় বাসিন্দা ও পর্যটন সংশ্লিষ্টরা।

বিজ্ঞাপন

এসব বিষয়ে জানতে এ কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান এসএস ট্রেডার্সের মালিক মো. জসিম উদ্দিনের মোবাইল ফোনে কল করেও তাকে পাওয়া যায়নি।

অন্যদিকে, এলজিইডির রাঙ্গামাটি সদর উপজেলা প্রকৌশলী প্রণব রায় চৌধুরীকেও ফোনে পাওয়া যায়নি। সে কারণে ধসে পড়ার কারণ ও পুরো কাজ সম্পর্কে জানা যায়নি।

সারাবাংলা/এনএস

রাঙ্গামাটি সেতু ভেঙে নিহত

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর