Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র মারা গেছেন

স্পেশাল করেসপন্ডেন্ট
২৮ এপ্রিল ২০২২ ১৮:০৩

ঢাকা: বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ভাইস-চেয়ারম্যান, সাবেকমন্ত্রী এবং গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র অধ্যাপক এম এ মান্নান মারা গেছেন।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বিকেলে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বিএনপির প্রেসউইং বিষয়টি নিশ্চিত করেছে।

মৃত্যুকালে এম এ মান্নানের বয়স হয়েছিল ৭২ বছর। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। বুধবার (২৭ এপ্রিল) তাকে লাইফ সাপোর্ট নেওয়া হয়।

এম এ মান্নান ১৯৯১ সালের জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মনোনীত প্রার্থী হিসেবে জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন। তাকে তৎকালীন মন্ত্রীসভায় ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। পরবর্তী সময় নবগঠিত বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

২০১৩ সালে গাজীপুর সিটি কর্পোরেশন প্রতিষ্ঠিত হলে প্রথম নির্বাচনে ১৮ দলীয় জোটের প্রার্থী হিসেবে মেয়র পদে টেলিভিশন প্রতীকে নির্বাচনি লড়াইয়ে অবতীর্ণ হন এবং আওয়ামী লীগের প্রার্থীকে পরাজিত করে জয়লাভ করেন। তিনি মৃত্যু আগ পর্যন্ত বিএনপির ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এদিকে এম এ মান্নানের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন তিনি।

সারাবাংলা/এজেড/পিটিএম

গাজীপুর সিটি করপোরেশন টপ নিউজ মৃত্যু সাবেক মেয়র

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর