Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাসপোর্ট পেতে ভোগান্তি কমানোর আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট
২৮ এপ্রিল ২০২২ ২২:২৯

ঢাকা: পাসপোর্ট পেতে জনগণের ভোগান্তি কমানোর আহ্বান জানিয়েছেন জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক যুগান্তরের সম্পাদক মো. সাইফুল আলম।

তিনি বলেন, আমি মনে করি প্রতিটি নাগরিকের পাসপোর্ট থাকা দরকার। তবে এই পাসপোর্ট পেতে ভোগান্তি-হয়রানি কমে না এলে এর সুফল মিলবে না।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে পাসপোর্ট অ্যান্ড ইমিগ্রেশন রিপোর্টার্স ফোরামের (পিআইআরএফ) ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পিআইআরএফের উদ্দেশে সাইফুল আলম বলেন, এই সংগঠনের সব নেতাকর্মীকে পাসপোর্ট সংক্রান্ত সমস্যা সমাধানে এগিয়ে আসতে হবে।

ইফতার আয়োজনে বিশেষ অতিথি ছিলেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সভাপতি মো. শফিকুল করিম। তিনি বলেন, সংগঠন হিসেবে পিআইআরএফ সেবাপ্রত্যাশীদের সঙ্গে পাসপোর্ট অধিদফতরের সেতুবন্ধন হিসেবে কাজ করছে। এই বিটের সাংবাদিকরা পাসপোর্ট সেবার নানা অসঙ্গতিগুলো মানুষের কাছে তুলে ধরছেন।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেন, পিআইআরএফের নেতারা সাংবাদিক কমিউনিটির কেউ পাসপোর্ট সংক্রান্ত ঝামেলায় পড়লে পাশে দাঁড়ান। তবে পাসপোর্ট পাওয়া আরও সহজ করতে অধিদফতরকেই উদ্যোগ নিতে হবে।

সংগঠনের সভাপতি আছাদুজ্জামানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতাউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পিআইআরএফ সিনিয়র সহসভাপতি জামিউল আহসান শিপু।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতে বাংলাদেশ দূতাবাসের সাবেক মিনিস্টার প্রেস ও ইউএনবি সম্পাদক ফরিদ হোসেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আকতার হোসেন, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সাবেক ব্যবস্থাপনা সম্পাদক মনোজ কান্তি রায়, ডিআরইউ প্রেসিডেন্ট নজরুল ইসলাম মিঠু, ক্র্যাবের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু, ডিআরইউ সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, পিআরআইএফের অর্থ সম্পাদক উজ্জল হোসেন জিসান, সদস্য আব্দুল্লাহ আল মামুন, কাজী ফয়সালসহ অন্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

পাসপোর্ট রিপোর্টার্স ফোরাম পাসপোর্ট সেবা পিআইআরএফ

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর