Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরাজগঞ্জ মহাসড়কে মাঝে মাঝে ধীরগতি, নেই যানজট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৯ এপ্রিল ২০২২ ১৩:৪২

ছবি: সারাবাংলা

সিরাজগঞ্জ: উত্তরবঙ্গগামী লেনে গাড়ির চাপ ক্রমাগত বাড়তে থাকলেও সিরাজগঞ্জের মহাসড়কের সকালের যানজট কেটে গিয়ে অনেকটাই স্বাভাবিক হয়েছে। তবে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে মাঝে মাঝে একটু ধীরগতিতে চলছে যানবাহন।

শুক্রবার (২৯ এপ্রিল) সকাল থেকে মহাসড়কের বঙ্গবন্ধু সেতু গোলচত্বর থেকে কড্ডার মোড়, ঝাঐল ওভার ব্রিজ হয়ে নলকা মোড় পর্যন্ত ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনের প্রায় ১৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়। তবে জেলা পুলিশের তৎপরতায় বেলা ১১টা থেকে যানজট নিয়ন্ত্রণে আসে।

বিজ্ঞাপন

তবে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক থেকে শুরু করে হাটিকুমরুল গোলচত্বর হয়ে চান্দাইকোনা পর্যন্ত অন্তত ৩৫ কিলোমিটার মহাসড়কজুড়েই গাড়ির প্রচুর চাপ ও মাঝে মাঝে ধীরগতি রয়েছে।

সিরাজগঞ্জ ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক বলেন, ইদে ঘরমুখো মানুষদের বহনকারী যানবাহনের সংখ্যা প্রচুর বেড়ে গেছে। ফলে আজ সকাল থেকেই মহাসড়কে কখনো ধীরগতি আবার কখনো থেমে থেমে যানজট দেখা দেয়। তবে এখন মহাসড়ক অনেকটাই স্বাভাবিক রয়েছে। তবে যান চলাচল স্বাভাবিক রাখতে ট্রাফিক বিভাগ সচেষ্ট রয়েছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লুৎফর রহমান বলেন, গাড়ির প্রচুর চাপ থাকায় নলকা সেতুর পূর্বপাশে কিছুটা যানজট রয়েছে। তবে নলকা মোড় থেকে হাইওয়ে থানার আওতার কোনো এলাকায় এখনো কোনো যানজটের সৃষ্টি হয়নি। সকালে পাঁচলিয়া এলাকায় একটি ছোট দুর্ঘটনার জন্য কিছুক্ষণ যান চলাচলে সমস্যা ছিল, এখন একদম স্বাভাবিক আছে।

কড্ডার মোড় এলাকা থেকে সিরাজগঞ্জের পুলিশ সুপার হাসিবুল আলম বলেন, রাস্তার ক্যাপাসিটির তুলনায় গাড়ির চাপ কয়েকগুণ বেশি থাকলেও জেলার মহাসড়কে কোথাও যানজট নেই। তবে কোথাও কোথাও একটু ধীরগতি রয়েছে।

বিজ্ঞাপন

সিরাজগঞ্জের মহাসড়কে যানজট নিয়ন্ত্রণ ও যেকোনো পরিস্থিতি মোকাবিলায় জেলা পুলিশের ৫৭২ জন সদস্য কাজ করছেন বলেও জানান এই কর্মকর্তা।

সারাবাংলা/এনএস

সিরাজগঞ্জ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর