Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এম এ মান্নানের মরদেহে বিএনপির শেষ শ্রদ্ধা

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ এপ্রিল ২০২২ ১৪:৪৯

ঢাকা: দলের ভাইস চেয়ারম্যান, গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র ও সাবেক মন্ত্রী সদ্যপ্রয়াত অধ্যাপক এম এ মান্নানের মরদেহে শেষ শ্রদ্ধা জানিয়েছে বিএনপি।

শুক্রবার (২৯) জুমা নামাজের আগে তার কফিন নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নিয়ে গেলে প্রথমে কফিনটি দলীয় পতাকা দিয়ে ঢেকে দেওয়া হয়। এরপর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের নেতৃত্বে স্থায়ী কমিটির সদস্যরা শেষ শ্রদ্ধা জানান।

বিএনপি নেতারা পুস্পস্তবক অর্পণ করে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এরপর একে একে বিএনপির বিভিন্ন ইউনিট এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়।

এরপর দলের সব স্তরের নেতাকর্মীর অংশগ্রহণে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় অংশ নেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, শামসুজ্জামান দুদু, আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন এ্যানী, স্বেচ্ছাসেবা বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, তাঁতী দলের হুমায়ুন কবির খান, যুবদলের সুলতান সালাহউদ্দিন টুকু, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু আশফাক খন্দকার, শ্রমিক দলের আনোয়ার হোসেইন, স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান, আবদুল কাদির ভুঁইয়া জুয়েলসহ অন্যরা।

জানাজার আগে প্রয়াত নেতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অধ্যাপক এম এ মান্নানের ছেলে মনজরুল করীম রনি প্রয়াত বাবার জন্য সবার কাছে দোয়া চান।

বিজ্ঞাপন

পরে তার কফিন অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হয় গাজীপুরে। সেখানে বাদ জুম্মা রাজবাড়ী মাঠে এবং বাদ আসর সালনায় সবশেষ জানাজার পর গ্রামের বাড়িতে পারিবারিক কবরাস্থানে অধ্যাপক এম এ মান্নানকে দাফন করা হবে।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বিকেলে গুলশানের ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন অধ্যাপক এম এ মান্নান। তার বয়স হয়েছিল ৭২ বছর।

অধ্যাপক এম এ মান্নান গাজীপুর সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র ছিলেন। তিনি ১৯৯১ সালের সংসদ নির্বাচনে সারাদেশে প্রার্থীদের মধ্যে সর্বাধিক ভোট পেয়ে গাজীপুর-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯১ সালের খালেদা জিয়া সরকারের ধর্ম, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করে অধ্যাপক এম এ মান্নান।

সারাবাংলা/এজেড/টিআর

এম এ মান্নান গাজীপুরের প্রথম মেয়র টপ নিউজ বিএনপির শ্রদ্ধা

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর