Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেহবাজকে দেখেই ‘চোর’ স্লোগান, হাজিদের হাতে মারও খেলেন সঙ্গীরা

আন্তর্জাতিক ডেস্ক
২৯ এপ্রিল ২০২২ ১৭:২৭

পাকিস্তানের মসনদ থেকে ইমরান খানকে হঠিয়ে সৌদি আরবে রাষ্ট্রীয় সফরে গিয়েই বিপাকে পড়েছেন নয়া প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। সফরকালে সঙ্গীদের নিয়ে মদিনার মসজিদ-ই-নববীতে হজযাত্রীদের হাতে লাঞ্ছনার শিকার হতে হয়েছে তাদের। সংক্ষুব্ধ হজযাত্রীরা এসময় শেহবাজ শরিফকে দেখে ‘চোর’ ‘চোর’ বলে স্লোগান দেন। এখানেই শেষ নয়, পাকিস্তানি নেতাদের শারীরিকভাবেও হেনস্তা করেন হজযাত্রীরা।

চলতি মাসে ইমরান খানকে পার্লামেন্টে অনাস্থা ভোটে হারিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর দায়িত্ব নেন পিএমএল-এন নেতা শেহবাজ শরিফ। এরপর প্রথম বিদেশ সফরে বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সৌদি আরব পৌঁছান শেহবাজ শরিফ। তিন দিনের এ সফরে শেহবাজ শরিফের সঙ্গ দিচ্ছে সরকারের বড় একটি দল।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদের মধ্যে রয়েছেন, পররাষ্ট্রমন্ত্রী বিলওয়াল ভুট্টো, অর্থমন্ত্রী মিফতা ইসমাইল, প্রতিরক্ষামন্ত্রী খাজা মোহাম্মদ আসিফ, ফেডারেল মন্ত্রী শাহজাইন বুগতি, মরিয়ম আওরঙ্গজেবসহ অন্যান্য শীর্ষ নেতারা।

শেহবাজ শরিফ ও তার সফরসঙ্গীরা বৃহস্পতিবার বিকেলে সৌদি আরব পৌঁছান। এদিন সন্ধ্যায় তারা মসজিদ-ই-নববীতে নামাজ পড়তে যান। সেখানে অপ্রীতিকর পরিস্থিতির শিকার হন শেহবাজ শরিফ ও তার সফরসঙ্গীরা।

দ্য ডনের খবরে বলা হয়, পবিত্র মসজিদে প্রধানমন্ত্রী শেহবাজ এবং তার প্রতিনিধিদলকে দেখার সঙ্গে সঙ্গে সেখানে অবস্থানরত পাকিস্তানি হজযাত্রীদের অনেকে ‘চোর’ ‘চোর’ বলে স্লোগান দিতে শুরু করেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা গেছে, হজযাত্রীরা ফেডারেল মন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব এবং শাহজাইন বুগতিকে গালিগালাজ করেন। এসময় সৌদি নিরাপত্তা বাহিনীর সদস্যরা এই দুই পাকিস্তানি নেতাকে ঘিরে নিরাপত্তা বলয় তৈরি করে। অন্য একটি ভিডিওতে দেখা যায়, একজন তীর্থযাত্রী বুগতির চুল পেছন থেকে টেনে ধরেন।

অবশ্য এসব ঘটনাকে একটি নির্দিষ্ট গোষ্ঠী দ্বারা সংঘটিত ঘটনা বলে প্রতিক্রিয়া জানিয়েছেন মরিয়ম আওরঙ্গজেব। তিনি বলেন, বেশিরভাগ পাকিস্তানি পবিত্র মসজিদের পবিত্রতাকে সম্মান করে। আমি এই ঘটনার জন্য দায়ী ব্যক্তির নাম বলতে চাই না কারণ আমি এই পবিত্র ভূমিকে রাজনৈতিক উদ্দেশে ব্যবহার করতে চাই না।

অর্থমন্ত্রী মিফতা ইসমাইল টুইটারে তার প্রতিক্রিয়ায় বলেন, মসজিদ-ই-নববীতে গতকালের স্লোগান ছিল পাকিস্তানের রাজনীতির নিম্নগামীতার একটি নতুন মাত্রা। এটি সত্যিই নিন্দার বাইরে। নির্লজ্জতাকেও ছাড়িয়ে গেছে।

সারাবাংলা/আইই

শেহবাজ শরিফ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর