Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মসজিদে কমিটি নিয়ে সংঘর্ষ, আহত ১২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩০ এপ্রিল ২০২২ ১৪:৪৮

বগুড়া: শিবগঞ্জ উপজেলায় মসজিদের কমিটি গঠনকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে ইমাম ও ইউপি সদস্যসহ ১২ জন আহত হয়েছেন। শুক্রবার (২৯ এপ্রিল) জুম্মার নামাজের সময় উপজেলার আটমুল ইউনিয়নের রামেরকান্দি চককানু শাহী জামে মসজিদে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ৯ জনকে আটক করা হয়েছে।

আহতরা হলেন, ইউপি সদস্য জহুরুল ইসলাম (৪০), ইমাম মাওলানা মাজেদ আলী, আনিছার রহমান (৪০) আব্দুল মোত্তালেব (৫৫), আবু সাঈদ (৪৫), আব্দুল বাছেদ (৪৫), জয়নাব বেগম (৬২), মিনারা বেগম (৫৫), ফুলি বেগম (৩৫), সোহাগ (২৮), সফু (৪০) ও মনোয়ার হোসেন (৪০)

বিজ্ঞাপন

আটকরা হলেন, রামকান্দি গ্রামের আহম্মেদ আলী’র ছেলে আবু তালেব (৬৫), মৃত জোব্বার এর ছেলে শাহজাহান (৫০), গোলাম ইয়াছিন এর ছেলে রুহুল আমিন (৩৮), জোব্বার আলীর ছেলে ইসারত আলী (৫৫), জোব্বার আলীর ছেলে গোলাম মোস্তফা (৪০), চককানুগ্রামের মৃত: বুলু মিয়ার ছেলে আব্দুল হাকিম (৫০), আবু সালেম এর ছেলে সেলিম (১৮), বুলু মিয়া ছেলে বিশা (২২), মৃত কছির উদ্দিন এর ছেলে খোরশেদ আলী (৬৫)।

স্থানীয়রা জানান, চককানু শাহী মসজিদের ইমাম ও মুয়াজ্জিন নিয়ে দীর্ঘদিন ধরে মনোয়ার ও ইউপি সদস্য জহুরুল ইসলামের মধ্যে বিরোধ চলে আসছে। এছাড়া মসজিদ পরিচালনার জন্য ম্যানেজিং কমিটি গঠন নিয়ে ওই দুই পক্ষের মাঝে মতবিরোধ চলছিল। শুক্রবার জুমআতুল বিদার ফরজ নামাজের পর স্থানীয় ইউপি সদস্য জহুরুল ইসলাম মসজিদের কমিটি গঠনের বিষয়ে বক্তব্য রাখতে গেলে মনোয়ারের পক্ষের লোকজন তাতে বাধা দেয়। এসময় উভয় পক্ষের মাঝে বাকবিতণ্ডার একপর্যায়ে মারামারি শুরু হয়। মুহূর্তেই রণক্ষেত্রে পরিণত হয় মসজিদ। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ইমাম কথা বললে তাকেও মারপিট করা হয়। এসময় দেশীয় অস্ত্র, রড ও বাঁশের লাঠি দিয়ে দুই পক্ষের সংঘর্ষে ইউপি সদস্য জহুরুল ইসলাম ও ইমাম মাওলানা মাজেদ আলীসহ উভয় পক্ষের ১২ জন আহত হন।

বিজ্ঞাপন

এ ব্যাপারে হাসপাতালে চিকিৎসাধীন ইউপি সদস্য জহুরুল ইসলাম বলেন, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোয়ার ও তার লোকজন আমার বিপক্ষে ভোট করেছে। আমি নির্বাচনে জয়ী হবার পর থেকে নানা ভাবে আমার সাথে শত্রুতা করছে তারা। আমি মসজিদের কমিটির বিষয়ে জুময়াতুল বিদার ফরজ নামাজের পর বক্তব্য দিতে গেলে মনোয়ারের নেতৃত্বে মামুন, হেলাল, মিম বাবু, শাহ আলম, মাসুদ, তৌহিদ, কাদের, সোহাগ, মজনুসহ বেশ কয়েকজন আমার ও আমার সমর্থকদের ওপর হামলা করে।

এ ব্যাপারে হাসপাতালে চিকিৎসাধীন মনোয়ার হোসেন জানান, এই মসজিদ নিয়ে দীর্ঘদিন ধরে সমস্যা চলছে। ইউপি সদস্য জহুরুল নির্বাচনে বিজয়ী হবার পর থেকে মুসল্লিদের কথাবার্তা তোয়াক্কা না করে নিজের ইচ্ছে মতো মসজিদ পরিচালনা করতে গিয়ে মুসল্লিদের সঙ্গে মনোমানিল্যতা সৃষ্টি হয়। আজ আবার কমিটি নিয়ে কথা বলতে গেলে মুসল্লিরা ক্ষিপ্ত হয়ে উঠলে সংঘর্ষ বাঁধে।

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ দীপক কুমার দাস বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় উভয় পক্ষের ৯জনকে গ্রেফতার করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। অভিযোগ পেলে মামলা নেওয়া হবে।

সারাবাংলা/এসএসএ

টপ নিউজ মসজিদে কমিটি নিয়ে সংঘর্ষ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর