Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চাল পাচারের অভিযোগে আটক ইউপি সচিব কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২ মে ২০২২ ১৯:৩৬

গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জে ভিজিডি’র চাল পাচারের অভিযোগে আটক ইউনিয়ন পরিষদের সচিব রোকনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। উপজেলার কামারদহ ইউপি সচিব রোকনকে চাল পাচারের সঙ্গে জড়িত অভিযোগে গত রোববার আটক করেছিল পুলিশ।

সোমবার (২ মে) দুপুরে তাকে আদালতে হাজির করা হলে আদালত তাকে জেল হাজতে পাঠানো হয়।

এর আগে, গত সোমবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ছয়টার দিকে কামারদহ ইউনিয়ন পরিষদের হল রুম রাখা ভিজিডি’র বরাদ্দকৃত চাল পিকআপে লোড করে নিয়ে যাওয়া হয়। এ ব্যাপারে একটি ভিডিও ফাঁস হলে বিষয়টি প্রশাসন অবগত হয়।

গত রোববার (১ মে) কামারদহের সচিব রোকনকে উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে ডেকে আনা হয়। জিজ্ঞাসাবাদে সচিব রোকন একাধিকবার এভাবেই চাল পাচারের বিষয়টি শিকার করেন।

কামারদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌকির হাসান রচি বলেন, ‘মাত্র কয়েক মাস আগে দায়িত্ব নিয়েছি। পাচারের বিষয়ে আগে থেকে কিছুই জানা ছিল না। তবে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে সচিব নিজে চাল পাচারের সঙ্গে জড়িত থাকার কথা শিকার করেছেন।’

গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইজার উদ্দীন জানান, জিজ্ঞাসাবাদ শেষে ইউপি সচিব রোকনকে আদালতে নেওয়া হলে গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (চৌকি) আদালতে সোর্পদ করলে বিচারক তাকে হাজতে পাঠান। এছাড়াও জিজ্ঞাসাবাদের প্রাথমিক তথ্য দুদকের কাছে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে মামলা ও তদন্তের এখতিয়ার দুদুকের, সেজন্য বিয়য়টি তাদের অবহিত করা হয়েছে।’

সারাবাংলা/এমও

ইউপি সচিব চাল পাচার ভিজিডি’র চাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর