Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইদের দিন বজ্রপাতে আরও ২ প্রাণহানি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ মে ২০২২ ১৯:০১

নোয়াখালী মেহেরপুর: ইদুল ফিতরের দিন টাঙ্গাইলে বজ্রপাতে তিন জনের মৃত্যুর পর নোয়াখালী ও মেহেরপুরেও আরও দুই জনের প্রাণহানি ঘটেছে। এর মধ্যে মেহেরপুরে ইদগাহে যাওয়ার পথে বজ্রপাতে মারা গেছেন এক প্রৌঢ়, আহত হয়েছেন তার ভাই। অন্যদিকে নোয়াখালীতে বজ্রপাতে মারা গেছে এক শিশু, আরও দুই শিশু আহত হয়েছে।

মঙ্গলবার (৩ মে) সকাল ও দুপুরে এই দুই দুর্ঘটনা ঘটে। মেহেরপুরে নিহত ব্যক্তির নাম আব্দুর রাজ্জাক (৫০)। এসময় আহত হয়েছেন তার যমজ ভাই মন্টু মিয়া (৫০)। অন্যদিকে নোয়াখালীতে বজ্রপাতে নিহত শিশুর নাম জিহাদ হোসেন (৯)। তার সঙ্গে সাথী আক্তার (১২) ও নাদিয়া আক্তার (৫) আহত হয়েছে।

আরও পড়ুন- ইদের নামাজের গোসল করতে গিয়ে বজ্রপাতে নিহত ৩

স্থানীয়রা জানান, মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ইদের নামাজ পড়তে ইদগাহের দিকে যাচ্ছিলেন মেহেরপুর সদর উপজেলার মনোহরপুর গ্রামের দুই যমজ ভাই আব্দুর রাজ্জাক ও মন্টু মিয়া। জেলায় সকাল থেকেই মেহেরপুর জেলাজুড়ে বজ্রসহ বৃষ্টি হচ্ছিল। ‌ঈদগাহে পৌঁছানোর আগেই বজ্রপাতে দুই ভাই গুরুতর আহত হন।‌ স্থানীয়রা তাদের উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে গেলে কর্তব্যরত চিকিৎসক আব্দুর রাজ্জাককে মৃত ঘোষণা করেন।

মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ দারা খান বলেন, বজ্রপাতে এক জনের নিহত হওয়ার ঘটনা শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। মৃত ব্যক্তির ভাইও এসময় আহত হয়েছেন। তাকে মেহেরপুর হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে, হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন বলেন, মঙ্গলবার দুপুর ১টার দিকে একই বাড়ির শিশু জিহাদ, সাথী ও নাদিয়া স্থানীয় মান্নাননগর আশ্রায়ন প্রকল্পের দিকে যাচ্ছিল। পথে জমির মধ্যে বজ্রপাত হয়। স্থানীয়রা তাৎক্ষণিকভাবে তাদের উদ্ধার করে পল্লী চিকিৎসকের কাছে নিয়ে গেলে চিকিৎসক জিহাদকে মৃত ঘোষণা করেন। নিহত জিহাদ উপজেলার বয়ারচর ইউনিয়নের পূর্ব নবীপুর গ্রামের সাহেদ উদ্দিনের ছেলে।

সারাবাংলা/টিআর

ইদের দিন মৃত্যু টপ নিউজ বজ্রপাতে মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর