Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইদে কুয়াকাটায় পর্যটকদের ভিড়ে ব্যবসায়ীদের মাঝে স্বস্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৪ মে ২০২২ ১০:৪১

কুয়াকাটা: রমজান মাসের শুরু থেকে পবিত্র ইদুল ফিতরের আগের দিন পর্যন্ত ছিল জনমানবহীন কুয়াকাটা। এই একমাস সুনসান নীরবতা ছিল সমুদ্রতীরে। তবে ইদের দিন মঙ্গলবার (৩ মে) সকাল থেকেই পর্যটকদের আনাগোনায় মুখরিত হতে থাকে দীর্ঘ ১৮ কিলোমিটার সমুদ্রতীর। করোনা মহামারির পর এবার ইদুল ফিতর উপলক্ষে পর্যটকের এমন ভীড়ে স্বস্তি ফিরেছে পর্যটন সংশ্লিষ্ঠ ব্যবসায়ীদের মাঝে।

ব্যবসায়ীরা জানান, সমুদ্র সৈকতে আগত পর্যটকরা বেশির ভাগই স্থানীয়। তবে বিকালের দিকে অন্য জেলার পর্যটকদের আগমনও বাড়তে থাকে।

বিজ্ঞাপন

সরেজমিনে ইদের দিন ঘুরে দেখা গেছে, সৈকতে আসা পর্যটকরা সমুদ্রে সাঁতার কেটে হৈ-হুল্লোড়ে মেতেছেন। অনেকে আবার প্রিয়জনের সঙ্গে সেফলি তুলে ছড়িয়ে দিচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। কেউ বা আবার সৈকতের বেঞ্চে বসে উপভোগ করছেন প্রাকৃতিক সৌন্দর্য। অনেকে বাচ্চাদের ঘোড়ার পিঠে ঘোড়াচ্ছেন। সব মিলিয়ে বলতে গেলে করোনা মহামারির পর নির্মল আনন্দে মেতেছেন আগতরা। ঘুরতে আসা পর্যটকদের সার্বিক নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশের তৎপরতাও লক্ষ করা গেছে।

পটুয়াখালী থেকে সৈকতে আসা রায়হান জানান, ইদের জামাত আদায় করেই বন্ধুরা মিলে কুয়াকাটায় চলে এসেছি। আমরা এখন সবাই মিলে সমুদ্রে সাতার কাটছি। দিনটা আনন্দময় হয়ে উঠেছে।

বরগুনার আমতলী থেকে আসা রেবেকা-মিজান দম্পত্তি জানান, মনির ঢাকা একটি বেসরকারী প্রতিষ্ঠানে চাকরি করছেন। ইদের ছুটি খুবই কম। তাই ইদের প্রথম দিনই সপরিবারে এখানে এসেছেন।

ট্যুর অপারেটন অ্যাসোসিয়েশন অব কুয়াকাটার (টোয়াক) সাধারন সম্পাদক কে.এম জহির জানান, আমাদের হোটেল মোটেলের ৮৫ ভাগ রুম বুকিং রয়েছে। বিকাল থেকে পর্যটকের সংখ্যা আরও বেড়েছে। করোনায় দীর্ঘ দিনের ক্ষতি পুষিয়ে ব্যবসায়ীরা লাভের আশা করছেন।

বিজ্ঞাপন

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের সহকারী পুলিশ সুপার আবদুল খালেক জানান, কুয়াকাটায় আগত পর্যটকদের নিরাপত্তা দিতে বিভিন্ন পর্যটন স্পটে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া সাদা পোশাকের আইনশৃঙ্খলা বাহিনীসহ মাঠে থানা পুলিশ ও নৌপুলিশ তৎপর রয়েছে।

সারাবাংলা/এসএসএ

কুয়াকাটা টপ নিউজ পর্যটকের ভিড়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর