Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিনামূল্যে টিকা গ্রহণকারী দেশ হিসেবে বাংলাদেশ প্রথম’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৪ মে ২০২২ ১৮:১৭

মানিকগঞ্জ: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক বিনামূল্যে টিকা গ্রহণকারী দেশ হিসেবে বাংলাদেশ প্রথম। যার বাজার মূল্য প্রায় ২০ হাজার কোটি টাকারও বেশি। সেই সঙ্গে দেশে মোট লক্ষ্যমাত্রার প্রায় ৯৮ শতাংশ করোনার টিকা দিতে আমরা সক্ষম হয়েছি যা মোট জনসংখ্যার প্রায় ৭৫ শতাংশ। করোনা সংক্রমণ ঠেকাতে কোনো যাদুমন্ত্রের মাধ্যমে হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ দিক নির্দেশনায় আল্লাহর রহমতে আমরা আজ করোনা নিয়ন্ত্রণে রাখতে পেরেছি।

বিজ্ঞাপন

বুধবার (৪ মে) দুপুরে এক অনুষ্ঠানে দলীয় নেতাকর্মীদের উদ্দেশে দেওয়া বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। মা‌নিকগঞ্জের গড়পাড়ার শুভ্র সেন্টারে ইদুল ফিতর উপলক্ষে মানিকগঞ্জ জেলাবাসীর সঙ্গে এই মতবিনিময় সভা ও শুভেচ্ছা বিনিময় করেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, ‘আমরা করোনা নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছি। তাই দেশে সাচ্ছন্দ্যের সঙ্গে ইদ উদযাপন করতে পেরেছি। দেশের অর্থনীতি চালু আছে। ৬ শতাংশ জিডিপি আছে। যে সমস্ত দেশে করোনা নিয়ন্ত্রণে নেই সে দেশের অর্থনীতি মন্দার দিকে। পৃথিবীতে যে সমস্ত দেশের অর্থনীতি চাঙা আছে বাংলাদেশ তাদের মধ্যে অন্যতম।’

এসময় জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, পৌর মেয়র মো. রমজান আলী, আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা, জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন পর্যায়ের ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ইদ পরবর্তী শুভেচ্ছা ও মতবিনিময় সভার অনুষ্ঠানে সঞ্চালনায় ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফছার উদ্দিন সরকার।

সারাবাংলা/এমও

টপ নিউজ টিকা গ্রহণকারী স্বাস্থ্যমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর