Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিপক্ষে ‘বৃহস্পতি’, ৬ দিনের ছুটি শেষে কাল খুলছে অফিস

স্পেশাল করেসপন্ডেন্ট
৪ মে ২০২২ ১৮:৪১

ঢাকা: পবিত্র ইদুল ফিতরের ছুটি শেষ হচ্ছে আজ বুধবার (৪ মে)। আগামীকাল বৃহস্পতিবার কোনোক্রমে একটা ছুটি মিললে ছয়-নয় হয়ে যেত! অনেকের আশাও ছিলো অধিক, সরকার হয়তো একটা দিন ‘বাড়তি’ ছুটি ঘোষণা করবেন। কিন্তু তার কিছুই হয়নি। টানা ছয় দিনের ছুটি শেষে কাল বৃহস্পতিবার (৫ মে) খুলে যাচ্ছে সব সরকারি, বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। খুলবে ব্যাংক বিমা ও আর্থিক প্রতিষ্ঠানও।

তবে বন্ধ থাকছে শিক্ষা প্রতিষ্ঠানগুলো।

বিজ্ঞাপন

এবার শুক্র, শনি সাপ্তাহিক দুইদিন ছুটির সঙ্গে মে দিবসের ছুটি মিলিয়ে ইদের ছুটি পেয়েছেন ছয় দিন। ২৯ এপ্রিল থেকে শুরু হওয়া ছুটি শেষ হচ্ছে বুধবার (৪ মে)। মঙ্গলবার ( ৩ মে) দেশে মুসলিম ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ইদুল ফিতর উদযাপিত হয়েছে।

বৃহস্পতিবার একদিন খোলার পর আবার শুক্র, শনি সাপ্তাহিক ছুটি। যারা এই একদিন ছুটি নিয়েছেন তারা টানা ৯ দিন ছুটি কাটিয়ে রোববার ( ৮ মে) কাজে যোগ দেবেন।

মন্ত্রণালয়গুলোতে খোঁজ নিয়ে জানা গেছে, টানা দুই বছর পর ইদ উদযাপিত হওয়ায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের একটা বড় অংশ পরিবারের সঙ্গে ইদ পালনে ঢাকার বাইরে গেছেন। যাদের বেশিরভাগ ঐচ্ছিক ছুটিতে। যারা এই একদিন ছুটি পাননি তাদেরকে বুধবারই ঢাকা ফিরতে হচ্ছে।

মহামারি করোনাভাইরাসের কারণে গত দুই বছর কঠোর বিধিনিষেধের মধ্যে সবাইকে  ইদ পালন করতে হয়েছে। এবার পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় ইদে যোগ হয়েছে বাড়তি আনন্দ।

সারাবাংলা/জেআর/এমও

অফিস ইদুল ফিতরের ছুটি বৃহস্পতি

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর