Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উচ্চ শব্দে গান: ৪৮ কিশোর-তরুণ আটকের পর মুক্ত

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ মে ২০২২ ১৪:৩৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর বাকলিয়ায় খোলা ট্রাকে উচ্চ শব্দে গান বাজিয়ে ‘ইদের আনন্দে’ মেতে ওঠা ৪৮ কিশোর-তরুণকে আটক করে পুলিশ। পরে তাদের অভিভাবকদের জিম্মায় মুক্তি দেওয়া হয়।

বুধবার (৪ মে) নগরীর বাকলিয়া থানার শাহ আমানত সেতুর প্রবেশমুখ থেকে ৪৮ জনকে আটকের পাশাপাশি দুইটি মিনি ট্রাক, একটি পিকআপসহ তিনটি গাড়িও জব্ধ করা হয়।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল হক সারাবাংলাকে বলেন, ‘ট্রাক ও পিকআপে সাউন্ড সিস্টেম বসিয়ে উচ্চস্বরে গান বাজিয়ে বিপজ্জনকভাবে চলন্ত গাড়িতে নাচানাচি করছিল। শব্দ দূষণের পাশাপাশি নিজের জীবনকে ঝুঁকির মধ্যে ফেলায় গাড়িসহ ৪৮ জনকে আমরা আটক করি। এদের বয়স ১৪ থেকে ২০ বছরের মধ্যে। তাদের নাম-ঠিকানা সংগ্রহ করে অভিভাবকদের থানায় ডেকে আনা হয়। বায়োমেট্রিক পদ্ধতিতে তাদের আঙুলের ছাপ সংগ্রহ করা হয়েছে। এরপর ভবিষ্যতের জন্য সতর্ক করে তাদের অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে।’

মিনি ট্রাক দুইটির কাগজপত্র সঠিক না পাওয়ায় সেগুলো জব্দ করা হয়েছে এবং পিকআপটি ছেড়ে দেওয়া হয়েছে বলে ওসি জানিয়েছেন।

এদিকে, সিএমপির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ইদুল ফিতরের দিন ও পরদিন মিলিয়ে গত দুই দিনে বেপরোয়াভাবে মোটরসাইকেল চালানো এবং চলন্ত ট্রাকে উচ্চ শব্দে গান বাজানোর অপরাধে ২৮৪ জন শিশু-কিশোর ও উঠতি বয়সের তরুণকে আটক করা হয়। পরে তাদের অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়। এসময় মোটরসাইকেল ও মিনি ট্রাক মিলিয়ে ৪৩টি গাড়ি জব্দ করা হয়েছে।

সারাবাংলা/আরডি/টিআর

উচ্চ শব্দে গান কিশোর-তরুণ আটক

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর