Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাফলংয়ে পর্যটকদের ওপর হামলার ঘটনায় মামলা, ৫ জন কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৬ মে ২০২২ ১৬:৫৯

সিলেট: সিলেটের গোয়াইনঘাটের পর্যটনকেন্দ্র জাফলংয়ে পর্যটকদের ওপর হামলার ঘটনায় পাঁচ জনকে আসামি করে মামলা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা আরও চার-পাঁচ জনকে আসামি করা হয়েছে। মামলা দায়েরের পর পুলিশ এ ঘটনায় আটক পাঁচ জনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠিয়েছে।

বৃহস্পতিবার (৫ মে) রাতে গোয়াইনঘাট থানায় বাদী হয়ে মামলাটি দায়ের করেন হামলায় আহত সুমন সরকার নামের এক পর্যটক।

শুক্রবার (৬ মে) গোয়াইনঘাট থানার উপপরিদর্শক (এসআই) প্রলয় রায় মামলার তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আহত এক জন পর্যটক বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। নাম উল্লেখ করে পাঁচ জন এবং অজ্ঞাতনামা কয়েকজনকে মামলায় আসামি করা হয়েছে। পরে এ ঘটনায় আটক পাঁচ জনকে মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

আরও পড়ুন- জাফলংয়ে পর্যটকদের উপর হামলা, আটক ৫

এই পাঁচ জন হলেন— নয়াবস্তি এলাকার ইউসুফ মিয়ার ছেলে সোহেল রানা, পশ্চিম কালীনগর গ্রামের মৃত আব্দুল কাদিরের ছেলে নাজিম উদ্দিন, ইসলামপুর রাধানগর গ্রামে মৃত সিরাজ উদ্দীনের ছেলে জয়নাল আবেদীন, গোয়াইঘাটের পন্নগ্রামের মৃত রাখা চন্দ্রের ছেলে লক্ষ্মণ চন্দ্র দাস ও ইসলামপুর গ্রামের বাবুল মিয়ার ছেলে মো. সেলিম আহমেদ।

এর আগে, জাফলং পর্যটন কেন্দ্রে টিকিট কাটা নিয়ে বাগবিতণ্ডার জের ধরে বৃহস্পতিবার (৫ মে) দুপুরে কয়েকজন পর্যটকের ওপর হামলা চালায় স্বেচ্ছাসেবকরা। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে পুলিশ পাঁচ জনকে আটক করে।

স্থানীয়রা জানান, দুপুর ২টার দিকে টিকিট কেনাকে কেন্দ্র করে পর্যটকদের ওপর হামলা চালান উপজেলা প্রশাসনের টোল কাউন্টারে থাকা কয়েকজন স্বেচ্ছাসেবক। তারা লাঠি দিয়ে এলোপাতাড়ি মারধর করেন পর্যটকদের। এতে শিশু ও নারীসহ কয়েকজন আহত হন।

এ ঘটনায় পর্যটকদের ওপর হামলাকারী দুই স্বেচ্ছাসেবককে বরখাস্ত করা হয়। পরে সিলেটের জেলা প্রশাসক মজিবর রহমান জাফলংয়ে টোল কাউন্টার সাত দিনের জন্য বন্ধ ঘোষণা করেন।

সারাবাংলা/টিআর

৫ জন কারাগারে টপ নিউজ পর্যটকদের ওপর হামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর