Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউনিয়ন সম্মেলনে জেলা আ.লীগের সভাপতি লাঞ্ছিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৭ মে ২০২২ ২২:৩৫

ছবি: সারাবাংলা

মুন্সীগঞ্জ: জেলার শ্রীনগর উপজেলার হাঁসাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক মোহাম্মদ মহিউদ্দিনকে লাঞ্ছিত করা হয়েছে। এ সময় কলেজের গেটে তালা দিয়ে তাকে অবরুদ্ধ করে রাখা হয়। পরে পুলিশের সহায়তায় ঘটনাস্থল ত্যাগ করেন তিনি।

শনিবার (৭ মে) বিকাল সাড়ে ৪টার দিকে হাঁসাড়া কালী কিশোর স্কুল অ্যান্ড কলেজ মাঠে এ ঘটনা ঘটে। এতে উত্তেজনা বিরাজ করায় ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিজ্ঞাপন

প্রত্যক্ষদর্শী ও সম্মেলনের একাধিক কাউন্সিলর জানান, শনিবার বিকাল ৩টার দিকে সম্মেলনের প্রধান অতিথী জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন ও বিশেষ অতিথি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান কাউন্সিলরদের হাঁসাড়া কালী কিশোর উচ্চ বিদ্যালয়ের দ্বিতীয় তলার একটি কক্ষে ডেকে নেন। সেখানে সভাপতি পদে পূর্বের কমিটির সভাপতি আহসান হাবীবের সঙ্গে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় তাকে সভাপতি ঘোষণা করা হয়। তবে সাধারণ সম্পাদক পদে পূর্বের কমিটির সাধারণ সম্পাদক আইয়ূব খান ও আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন মুকুল প্রতিদ্বন্দ্বিতা হয়। তবুও জসিম উদ্দিন মুকুলকেই সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করেন মোহাম্মদ মহিউদ্দিন। এ নিয়ে উত্তেজনা শুরু হয় এবং কাউন্সিলরদের একাংশ ভোট দাবি করে স্লোগান দিতে শুরু করে।

তারা আরও জানান, মোহাম্মদ মহিউদ্দিন এসময় দুটি প্যানেলের কথা উল্লেখ করে বলেন, এক প্যানেল থেকে সভাপতি ঘোষণা করা হয়েছে তাই অপর প্যানেল থেকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হল। আপনারা যেহেতু এই সিদ্ধান্ত মানছেন না তাই সম্মেলন স্থগিত করা হলো এবং পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে- এই বক্তব্য শেষ করে তিনি নেতা-কর্মীদের সহায়তায় দোতলা থেকে নীচে নেমে আসেন। গাড়িতে উঠার আগে তাকে কয়েকজন মিলে লাঞ্ছিত করে এবং কলেজের গেটে তালা লাগিয়ে দেয়। এ সময় পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং গেটের তালা ভেঙে তাকে বহনকারী গাড়িটি নিরাপদে পার করে দেয়। এই ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পরলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং হাঁসাড়া এলাকায় অবস্থান নেয়।

বিজ্ঞাপন

এ বিষয়ে শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম বলেন, হাঁসাড়া এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন শান্ত রয়েছে।

সারাবাংলা/এনএস

আ.লীগের সভাপতি লাঞ্ছিত মুন্সীগঞ্জ

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর