Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মজুত ১৫০০ লিটার সয়াবিনের সন্ধান, দেড় লাখ টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট
৯ মে ২০২২ ১৯:৩০

ফাইল ফটো

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় তিনটি দোকানে অভিযান চালিয়ে অবৈধভাবে মজুত দেড় হাজার লিটার সয়াবিন তেলের সন্ধান পেয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ অপরাধে দোকান তিনটিকে দেড় লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম।

সোমবার (৯ মে) বেলা সাড়ে ১১ টা থেকে দুপুর ২টা পর্যন্ত উত্তর যাত্রাবাড়ীর অদ্বিতি ট্রেডার্স, সিফাত ট্রেডার্স ও মিন্টু স্টোরে অভিযান চালায়। এ সময় প্রত্যেক ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা করে মোট এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম বলেন, ‘র‌্যাব-৩ এর একটি অভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে রাজধানীর উত্তর যাত্রাবাড়ী এলাকায় কয়েকজন মুদি ব্যবসায়ী বিপুল পরিমাণ সয়াবিন তেল মজুদ করে রেখেছে। ওইসব সয়াবিন তেল প্রতি লিটারে নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত ৩৪ টাকা বেশি ধরে মানুষের কাছে বিক্রি করে আসছে।’

এর পরিপ্রেক্ষিতে রাজধানীর উত্তর যাত্রাবাড়ী এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডলের উপস্থিতিতে র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানে অদ্বিতি ট্রেডার্সের গুদাম থেকে এক হাজার লিটার, সিফাত ট্রেডিংয়ের গুদামে ২৫০ লিটার ও মিন্টু স্টোরের গুদাম থেকে ২৫০ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়। অবৈধ মজুদের অভিযোগে প্রত্যেক মালিককে ৫০ হাজার টাকা করে মোট এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া তাদের সতর্ক করা হয়েছে, যাতে কোনোরকম কারসাজি করা না হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতিষ্ঠানের মালিকরা তাদের কৃতকর্মের বিষয়টি স্বীকার করে। তারা জানান, অধিক লাভের আশায় বিপুল পরিমাণ সয়াবিন তেল মজুদ করেছিল। তারা সরকারি নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে বিক্রয় করে আসছে বলে জানায়। ভবিষ্যতেও এসব চক্রের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে বলে জানান র‌্যাব-৩ এর স্টাফ অফিসার (অপস) অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস।

সারাবাংলা/ইউজে/পিটিএম

জরিমানা টপ নিউজ মজুত সয়াবিন তেল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর