Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হলের ছাদ থেকে পড়ে জাবি শিক্ষার্থীর মৃত্যু

জাবি করেসপন্ডেন্ট
১০ মে ২০২২ ১৯:১৩

অমিত কুমার বিশ্বাস

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বৃষ্টির মধ্যে শহীদ রফিক জব্বার হলের ছাদ থেকে পড়ে অমিত কুমার বিশ্বাস (২৫) নামে এক শিক্ষার্থী মারা গেছেন। অমিত বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ৪৫তম আবর্তনের শিক্ষার্থী ছিলেন।

মঙ্গলবার (১০ মে) বিকাল ৫টা ২০ মিনিটে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় অমিতের মৃত্যু হয়। এর আগে, দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। পরে আহত অবস্থায় অমিতকে ওই হাসপাতালের ভর্তি করানো হয়।

অমিতকে মৃত ঘোষণা করেন এনাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ’র মেডিকেল অফিসার ডা. ইফরান। তিনি বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি হয়। বিল্ডিংয়ের ছাদ থেকে পড়ে গিয়ে গুরুতর আহত হয়। তবে তার শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। পরবর্তীতে আইসিউতে থাকা অবস্থায় তার মৃত্যু হয়েছে। আমরা তার অভিভাবকের অনুমতি নিয়ে। নিবিড় পরিচর্যা কেন্দ্র থেকে বের করে আনি।’

অমিত বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক জব্বার হলের ৩১৫ নম্বর কক্ষের আবাসিক শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি খুলনায়। বাবা অজয় কুমার বিশ্বাস বাংলাদেশ নৌ বাহিনীতে কর্মরত। অমিত পরিবারের একমাত্র সন্তান।

এ ঘটনার প্রত্যক্ষদর্শী ও জাবি’র পরিবেশ বিজ্ঞান বিভাগের ৪৪তম আবর্তনের শিক্ষার্থী শাহরিয়ার খান হৃদয় বলেন, ‘আমি তিন তলায় থাকা অবস্থায় ভারী কিছু ছাদ থেকে পড়ার শব্দ শুনি। তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে অমিতকে পড়ে থাকতে দেখি এবং সঙ্গে সঙ্গে হলের কিছু ছাত্রদের সহায়তায় তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে নিয়ে আসি। সেখান থেকে তাকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।’ তবে ছাদে আর কেউ ছিল কি না, সে বিষয়ে কোনো তথ্য দিতে পারেননি তিনি।

এ বিষয়ে শহীদ রফিক জব্বার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সোহেল আহমেদ বলেন, ‘অমিতকে তাৎক্ষণিক এনাম মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে যাই। সেখান থেকে তাকে আইসিইউ’তে নিয়ে যাওয়া হয়। আমরা সব ধরনের সহযোগিতা দিয়েছি। মৃতদেহ শীতাতপ নিয়ন্ত্রিত অ্যাম্বুল্যান্সে করে তার পরিবারের নিকট হস্তান্তর করা হচ্ছে। একইসঙ্গে তার বন্ধুরা যাওয়ার জন্য বিশ্ববিদ্যালয় থেকে গাড়ির ব্যাবস্থা করা হয়েছে।’

সারাবাংলা/এনএস

জাবি শিক্ষার্থীর মৃত্যু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর