Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামিন পাননি সাবেক প্রতিমন্ত্রী রেদোয়ান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১০ মে ২০২২ ২১:২৮

কুমিল্লা: ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের দুই কর্মীকে গুলি করে আহত করার ঘটনায় জামিন পাননি লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) কেন্দ্রীয় মহাসচিব ও বিএনপি সরকারের সাবেক প্রতিমন্ত্রী রেদোয়ান আহমেদ।

মঙ্গলবার (১০ মে) কুমিল্লা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৭-এর বিচারক আবু বকর সিদ্দিকের আদালতে রেদোয়ান আহমেদের পক্ষে জামিন আবেদন করেন তার আইনজীবী। আদালত শুনানি নিয়ে জামিন আবেদন নামঞ্জুর করে রেদোয়ানকে কারাগারে আটক রাখার নির্দেশ দেন।

বিজ্ঞাপন

বাদীপক্ষের আইনজীবী শাহজালাল মিঞা শিপন বলেন, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের অনুষ্ঠানে রেদোয়ান আহমেদ হত্যার উদ্দেশ্যে অতর্কিতভাবে গুলি চালান। তাই বিজ্ঞ আদালতে আমরা তার জামিন আবেদনের বিরোধিতা করে বিষয়টি আদালতকে বোঝাতে সক্ষম হয়েছি। বিজ্ঞ আদালত আমাদের যুক্তি-তর্ক আমলে নিয়ে রেদোয়ান আহমেদ ও তার সঙ্গে থাকা তিন আসামির জামিন নামঞ্জুর করেন।

আরও পড়ুন- গুলি করে কারাগারে সাবেক প্রতিমন্ত্রী রেদোয়ান

এর আগে, সোমবার (৯ মে) কুমিল্লার চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২-এর মমতাজ আহমেদ ভবনে কলেজ ছাত্রলীগ ও পৌর এলডিপি— দুই সংগঠনের পক্ষ থেকেই অনুষ্ঠান আয়োজন করা হয়। দুপুর থেকেই ছাত্রলীগের অনুষ্ঠানে যোগ দিতে স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ নেতাকর্মীরা উপস্থিত হতে শুরু করেন সেখানে। আড়াইটার দিকে কলেজ ক্যাম্পাস-২-এর প্রধান ফটকের সামনে স্বেচ্ছাসেবক লীগ নেতাদের সঙ্গে এলডিপি নেতাকর্মীদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে দুই পক্ষ উত্তেজিত হয়ে উঠলে রেদোয়ান আহমেদ গাড়ির জানালা খুলে গুলি করেন। এসময় ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের দুই কর্মী গুলিবিদ্ধ হন।

বিজ্ঞাপন

স্থানীয়রা জানান, এসময় সবাই রেদোয়ানকে ঘেরাও করতে চাইলে তিনি থানায় গিয়ে আশ্রয় নেন। ওই সময় পুলিশ তাকে আটক করেছে বলে জানায়।

পরে চান্দিনা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আখলাকুর রহমান জুয়েল বাদী হয়ে বিকেলে একটি মামলা দায়ের করেন। মামলায় ১৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরও ২০ থেকে ২৫ জনকে আসামি করা হয়।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার তানভীর আহমেদ বলেন, পরে রেদোয়ান আহমেদকে ওই মামলায় গ্রেফতার দেখানো হয়। গ্রেফতার করা হয় তার গাড়িচালকসহ আরও দুই জনকে। পাশাপাশি রেদোয়ান আহমেদের অস্ত্র ও গাড়ি জব্দ করা হয় এবং এক রাউন্ড গুলির খোসাও উদ্ধার করা হয়েছে।

সন্ধ্যায় পুলিশ পাহারায় গ্রেফতার রেদোয়ান আহমেদসহ গ্রেফতার চার জনকে চান্দিনা থানা থেকে কুমিল্লার আদালতে হাজির করে পুলিশ। শুনানি শেষে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

রেদোয়ান আহমেদ কুমিল্লা-৭ আসনের (সাবেক কুমিল্লা-৬) সাবেক সংসদ সদস্য। জাতীয় পার্টির হয়ে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন তিনি। স্বতন্ত্র প্রার্থী হিসেবেও তিনি একবার জাতীয় নির্বাচনে জয় পান। পরে যোগ দেন বিএনপিতে। বিএনপির হয়ে সংসদ সদস্য এবং প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ২০০৬ সালে তিনি যোগ দেন এলডিপি’তে।

এদিকে, রেদোয়ানের গুলিতে আহত হয়েছেন চান্দিনা পৌরসভার রূপনগর এলাকার বাসিন্দা জাহাঙ্গীর আলম সরকারের ছেলে ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগকর্মী মাহমুদুল হাসান সরকার জনি (২২) এবং পৌরসভার চান্দিয়ারা গ্রামের নূরুল ইসলামের ছেলে ও স্বেচ্ছাসেবকলীগ কর্মী নাজমূল হোসেন নাঈম (২৮)। তারা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তাদের অবস্থা বর্তমানে আশঙ্কামুক্ত বলে জানা গেছে হাসপাতাল সূত্রে।

সারাবাংলা/এসবি/টিআর

এলডিপি মহাসচিব গুলি করে কারাগারে জামিন নামঞ্জুর টপ নিউজ রেদোয়ান আহমেদ সাবেক প্রতিমন্ত্রী রেদোয়ান

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর