Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

র‌্যাবের হাতে ধরা ১৯ বছর ধরে পলাতক ফাঁসির আসামি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১০ মে ২০২২ ২০:২৯

বাগেরহাট: বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার এক হত্যা মামলায় ফাঁসির দণ্ডাদেশ নিয়ে দীর্ঘ ১৯ বছর পলাতক ছিলেন বেল্লাল ফরাজি। তবে শেষ রক্ষা হয়নি তার। শেষ পর্যন্ত ধরা পড়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ানের (র‌্যাব) হাতে।

সোমবার (৯ মে) দিবাগত রাতে কুমিল্লার দাউদকান্দি এলাকা থেকে খুলনা র‌্যাব-৬-এর সদস্যরা গ্রেফতার করেন বেল্লাল ফরাজিকে। মঙ্গলবার (১০ মে) বিকেলে র‌্যাব-৬ এর মিডিয়া সেল থেকে পাঠানো বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

র‌্যাব জানিয়েছে, গ্রেফতার বেল্লাল ফরাজি মোড়েলগঞ্জ উপজেলার পূর্ব-বহরবুনিয়া গ্রামের মৃত আব্দুল মজিদ ফরাজির ছেলে। ২০০৩ সালের ১৫ জুলাই মোড়েলগঞ্জ উপজেলার বহরবুনিয়া এলাকায় পূর্বশত্রুতার জের ধরে তিনি ও তার সহযোগীরা স্থানীয় জাফর জোয়াদ্দারকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করেন।

ওই ঘটনায় নিহত জাফরের স্ত্রী বাদী হয়ে মোড়েলগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেছিলেন। প্রায় ১১ বছর পর আদালত ২০১৪ সালের ২৬ জুন বেল্লাল ফরাজিকে মৃত্যুদণ্ডাদেশ দেন। মামলার অন্য আসামিদেরও মৃত্যুদণ্ডসহ বিভিন্ন মেয়াদে সাজা দেন আদালত। এর আগে থেকেই পলাতক ছিলেন বেল্লাল ফরাজি।

খুলনা র‌্যাব-৬ জানিয়েছে, এক পর্যায়ে তারা গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে, ফাঁসির আসামি বেল্লাল ফরাজী কুমিল্লা জেলার দাউদকান্দি এলাকায় আত্মগোপন করে আছেন। ওই খবরের ভিত্তিতে আইনি ব্যবস্থা নিতেই সোমবার রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব আরও জানিয়েছে, পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়ার জন্য বেল্লাল ফরাজিকে মঙ্গলবার দুপুরে বাগেরহাটের মোড়েলগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

১৯ বছর ধরে পলাতক ফাঁসির আসামি বেল্লাল ফরাজি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর