Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাড়তি দামে তেল বিক্রি, শায়েস্তাগঞ্জে ৬ দোকানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১১ মে ২০২২ ১৬:২৭

হবিগঞ্জ: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে বাড়তি দামে তেল বিক্রির অভিযোগে ছয়টি প্রতিষ্ঠানকে ৩২ হাজার টাকা টাকা জরিমানা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে প্রায় পাঁচশ লিটার তেল বোতলের গায়ে মুদ্রিত মূল্যে ক্রেতাদের কাছে বিক্রি করা হয়।

বুধবার (১১ মে) দুপুরে উপজেলার ড্রাইভার বাজার ও পুরান বাজারে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন অধিদফতরের হবিগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা।

অভিযানে বোতলের গায়ে মুদ্রিত মূল্যের চেয়ে বেশি দামে তেল বিক্রির অপরাধে পোস্ট অফিস রোডের রাধাকৃষ্ণ ভাণ্ডারকে ৭ হাজার টাকা, বাসন্তী স্টোরকে ৪ হাজার টাকা, ড্রাইভার বাজারের আব্দুর রউফ স্টোরকে ৫ হাজার টাকা, পুরান বাজারের মুখলিছ ভ্যারাইটিজ স্টোরকে ৬ হাজার টাকা, ইকবাল স্টোরকে ৪ হাজার টাকা এবং রিপন স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর হবিগঞ্জের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা বলেন, অনেক দোকানেই আমরা দেখেছি ১ লিটারের সয়াবিন তেলের বোতলে মূল্য লেখা আছে ১৬০ টাকা। কিন্তু এসব তেল ২০০ টাকা লিটার দরে বিক্রি করা হচ্ছিল।

তিনি বলেন, যেসব দোকানে আমরা এরকম পেয়েছি, তাদের জরিমানা করা হয়েছে। তাছাড়া ক্রেতাদের কাছে আমরা বোতলের গায়ে লেখা দামেই তেল বিক্রির ব্যবস্থা করেছি।

ভোক্তার অধিকারের সঙ্গে বিরোধপূর্ণ এসব কর্মকাণ্ডের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানান দেবানন্দ সিনহা।

সারাবাংলা/টিআর

বাড়তি দামে বিক্রি ভ্রাম্যমাণ আদালত সয়াবিন তেল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর