Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টেকনাফের শিশু আলো হত্যা মামলায় ৬ জনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১১ মে ২০২২ ২২:২৩

কক্সবাজার: টেকনাফের শিশু মো. আলী উল্লাহ আলো (৭) হত্যা মামলায় ছয় আসামিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল। মামলার আরও দুই আসামির বিরুদ্ধে হত্যা সংশ্লিষ্টতায় প্রমাণ না পাওয়ায় তাদের খালাস দেওয়া হয়েছে।

বুধবার (১১ মে) বিকেল সাড়ে ৫টায় জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন আদালত। দীর্ঘ প্রায় ১ ঘণ্টা রায় পড়ে শোনানোর পর হত্যাকাণ্ডে ছয় আসামির জড়িত থাকার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাদের মৃত্যুদণ্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করার রায় ঘোষণা করেন তিনি।

মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামিরা হলেন— মো. সুমন মিয়া, ইয়াছিন রায়হান, মো. ইয়াকুব, মো. ইছহাক কালু, নজরুল ইসলাম ও সৈয়দুল আমিন লম্বাইয়া। এর মধ্যে ইয়াছিন রায়হান, ইয়াকুব ও ইছহাক কালু রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন। বাকি তিন আসামি পলাতক রয়েছেন।

মামলার বাকি দুই আসামি মহিব উল্লাহ ও মো. দিদার মিয়ার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেন আদালত। তাদের মধ্যে দিদার মিয়া রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন। মামলার বাদী মো. আবদুল্লাহও আদালতে উপস্থিত ছিলেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১১ সালের ৭ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টার দিকে টেকনাফ সদর ইউনিয়নের গোদার বিল এলাকার রাজনীতিবিদ ও ব্যবসায়ী মোহাম্মদ আবদুল্লাহর সাত বছরের সন্তান মো. আলী উল্লাহ আলোকে অপহরণ করা হয়। মোহাম্মদ আবদুল্লাহর কর্মচারী সুমন বাড়ির সামনের কাচারি ঘর থেকে আলোকে ডেকে নিয়ে যান। পরে পাখির বাসা দেখানোর কথা বলে তাকে কাচারি ঘরের সিলিংয়ে তুলে তার হাত-পা বেঁধে মুখে জোর করে স্কচ টেপ লাগিয়ে দেওয়ার চেষ্টা করেন। এসময় আলো চিৎকার করলে সুমন ও অন্য আসামিরা তাকে সিলিংয়ের ওপরই গলাকেটে হত্যা করে।

এ ঘটনায় আলোর বাবা মোহাম্মদ আবদুল্লাহ বাদী হয়ে পাঁচ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা চার-পাঁচ জনকে আসামি করে টেকনাফ থানায় একটি হত্যা মামলা দায়ের করেছিলেন।

সারাবাংলা/টিআর

৬ জনের মৃত্যুদণ্ড আলো হত্যা মামলা শিশু আলো হত্যা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর