Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হজ প্যাকেজ ঘোষণা করবে হাব

সিনিয়র করেসপন্ডেন্ট
১২ মে ২০২২ ০৯:৪৪

ঢাকা: বেসরকারি ব্যবস্থাপনায় যারা হজ পালন করবেন, তাদের জন্য হজ প্যাকেজ ঘোষণা করতে যাচ্ছে হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)।

আজ বৃহস্পতিবার (১২ মে) সকাল ১১টায় নয়াপল্টনের সাঙ্গু ব্যাংকুয়েট হলে এক সংবাদ সম্মেলনে এই হজ প্যাকেজ ঘোষণা করা হবে।

এর আগে, বুধবার (১১ মে) সরকারি ব্যবস্থাপনায় হজ গমনেচ্ছুদের জন্য প্যাকেজ ঘোষণা করে সরকার। এবার প্যাকেজ-১-এ ব্যয় ধরা হয়েছে পাঁচ লাখ ২৭ হাজার ৩৪০ টাকা, প্যাকেজ-২-এ এই খরচ চার লাখ ৬২ হাজার ২১৫ টাকা। দুই প্যাকেজেই গত বছরের তুলনায় হজযাত্রীদের খরচ বাড়ছে ১ লাখ টাকার বেশি।

বুধবার সচিবালয়ে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল ইসলাম এই হজ প্যাকেজ ঘোষণা করেন। এসময় উপস্থিত হাব নেতারা বৃহস্পতিবার বেসরকারি ব্যবস্থাপনায় হজ প্যাকেজ ঘোষণার কথা বলেন।

সচিবালয়ে ওই বৈঠক শেষে হাব সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম জানান, এয়ারলাইন্সগুলোকে প্রতি বছরই হজযাত্রী পরিবহনের জন্য ডেডিকেটেড ফ্লাইটের টাকা দেওয়া হয়। কিন্তু তারা শিডিউল ফ্লাইটেও হজযাত্রী পরিবহন করে থাকে। এবার এয়ারলাইন্সগুলোকে ডেডিকেটেড ফ্লাইটে হজযাত্রী পরিবহন করার কথা বলা হয়েছে। আর হজ প্যাকেজ আমরা আগামীকাল (বৃহস্পতিবার) ঘোষণা করব।

করোনা সংক্রমণ পরিস্থিতির কারণে গত দুই বছর বিশ্বের কোনো দেশ থেকে হজযাত্রীদের হজ পালনের অনুমতি দেওয়া হয়নি। এ বছর সংক্রমণ পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসায় ফের হজ পালনের সুযোগ পাচ্ছেন বিভিন্ন দেশের নাগরিকরা।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, এ বছর বেসরকারি ব্যবস্থাপনায় বাংলাদেশ থেকে ৫৩ হাজার ৫৮৫ জন হজে যাওয়ার সুযোগ পাবেন। তারা কোন প্যাকেজে যাবেন, তাদের কী সেবা দেওয়া হবে, খরচ কেমন হবে— আজকের সংবাদ সম্মেলন থেকে এসব বিষয়ই জানাবে হাব।

সারাবাংলা/টিআর

হজ প্যাকেজ হাব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর