Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যানজট নিরসনে ৫ সিদ্ধান্ত ময়মনসিংহ সিটি করপোরেশনের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ মে ২০২২ ২২:২৯

ময়মনসিংহ: ময়মনসিংহে যানজট নিরসনে প্রাথমিক পর্যায়ে পাঁচটি সিদ্ধান্ত নিয়েছে সিটি করপোরেশন কর্তৃপক্ষ। এসব সিদ্ধান্ত বাস্তবায়ন করা গেলে নগরবাসী সুফল পাবেন বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে যানজট নিরসনে অংশীজজনদের নিয়ে ময়মনসিংহ সিটি করপোরেশনের শহিদ শাহাবউদ্দিন মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।

যানজট নিরসনে প্রাথমিক পর্যায়ে নগরীর মধ্য থেকে ত্রিশাল বাস স্ট্যান্ড সরানো, সাত হাজার ইজিবাইক ভাগ করে চালানোসহ পাঁচটি সিদ্ধান্ত হয়।

সভায় বক্তব্য রাখেন সিটি মেয়র মো. ইকরামুল হক টিটু, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইউসুফ আলী, সড়ক ও জনপথ বিভাগ নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ ওয়াহিদুজ্জামান, মসিক সচিব রাজীব কুমার সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) মো. আমিনুর রহমান।

এছাড়া ময়মনসিংহ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেন, ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহসভাপতি শংকর সাহা, জেলা বাস মালিক সমিতি সভাপতি মমতাজ উদ্দীন মন্তা, সেক্রেটারি সোমনাথ সাহা, ব্যাটারিচালিত অটো মালিক সমিতি সভাপতি রাকিবুল ইসলাম শাহীন, অটোচালক সমিতি সভাপতি দিলীপ সরকার, বিআরটিএ কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা সভায় উপস্থিত থেকে মতামত তুলে ধরেন।

সভায় ময়মনসিংহের সিটি মেয়র ইকরামুল হক টিটু বলেন, আমরা যানজটমুক্ত নগরী হতে চাই। বহু কারণেই এই শহরে যানজট বেড়েছে। তবে যেকোনো যানজট নিরসনও করতে হবে। নাগরিক জীবনে স্বাচ্ছন্দ্য আনতে নির্মাণ সামগ্রী রাস্তায় রাখা রোধ, ফুটপাত দখলমুক্ত করা এবং রাস্তার ওপর অবৈধ স্থাপনা উচ্ছেদে ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম আরও জোরদার করা হবে।

বিজ্ঞাপন

এছাড়া ব্রিজ থেকে কেওয়াটখালী পর্যন্ত সড়ক ও শহরের ভেতরের সড়কগুলো প্রশস্ত করা এবং রেলক্রসিংগুলোতে ফ্লাইওভার বা ওভারপাস নির্মাণের জন্য সড়ক ও জনপদ বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ জানান মেয়র।

সারাবাংলা/টিআর

ময়মনসিংহ সিটি করপোরশন যানজট নিরসন

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর