Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যমুনা ব্যাংকের নতুন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আব্দুস সালাম

সারাবাংলা ডেস্ক
১৬ মে ২০২২ ২০:১৭

যমুনা ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নিত পেয়েছেন মো. আব্দুস সালাম। ব্যাংটির উপব্যবস্থাপনা পরিচালক পদ থেকে তিনি নতুন পদে সম্প্রতি যোগদান করেছেন।

যমুনা ব্যাংক থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ৩৩ বছর ধরে ব্যাংকিং পেশায় নিয়োজিত মো. আব্দুস সালাম ২০১০ সালে যমুনা ব্যাংকে নির্বাহী ভাইস প্রেসিডেন্ট পদে যোগ দেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করার পর ১৯৮৯ সালের মে মাসে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডে শিক্ষানবিশ কর্মকর্তা হিসাবে ব্যাংকিং কর্মজীবন শুরু করেন মো. আব্দুস সালাম। এছাড়া ২০০০ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইসলামী ব্যাংকিংয়ের ওপর এমফিল ডিগ্রি অর্জন করেন। পাশাপাশি ২০০৭ সালে অস্ট্রেলিয়ার সিডনিতে অবস্থিত সেন্ট্রাল কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি থেকে এমবিএ ডিগ্রি র্অজন করেন।

গত ৩৩ বছর ধরে মো. আব্দুস সালাম বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সিনিয়র ম্যানেজমেন্ট পদে অত্যন্ত দক্ষতার সঙ্গে ম্যানেজমেন্ট ও করপোরেট ব্যাংকিংয়ের দায়িত্ব পালন করেছেন। তিনি সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড, প্রাইম ব্যাংক লিমিটেড ও মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের সিনিয়র পদে দায়িত্ব পালন করেছেন।

আব্দুস সালাম ২০১০ সালে যমুনা ব্যাংক লিমিটেডে নির্বাহী ভাইস প্রেসিডেন্ট পদে যোগ দেওয়ার পর ২০১৭ সালে যমুনা ব্যাংকে উপব্যবস্থাপনা পরিচালক পদে পদোন্নতি লাভ করেন। ব্যাংক ম্যানেজমেন্ট, শাখা ব্যাংকিং, বৈদেশিক বাণিজ্য, ঋণ এবং ব্যাংকিংয়ের মূল ক্ষেত্রের ওপর দেশ ও বিদেশে প্রশিক্ষণ গ্রহণ করার পাশাপাশি ব্যাংকিং অপারেশনস ও পরিচালন বিষয়ে তার অভিজ্ঞতা রয়েছে।

বিজ্ঞাপন

যমুনা ব্যাংকে দায়িত্ব গ্রহণের পর ব্যাংকটির সুনাম ও মুনাফা অর্জনের ক্ষেত্রে সর্বোচ্চ নিষ্ঠা ও দায়িত্ব পালন করেছেন মো. আব্দুস সালাম। তিনি ব্যাংটির উপব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব থাকাকালীন গত কয়েক বছর মহাখালী শাখা রেকর্ড মুনাফা অর্জন করেছে। বর্তমানে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) বোর্ড অব গভর্নরসের সদস্য এবং তিনি দেশের উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান কারমাইকেল কলেজ সাবেক ছাত্র সমিতির সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়া বাংলাদেশ অর্থনীতি সমিতি ও বাংলাদেশ এমবিএ সমিতির সদস্য আব্দুস সালাম। তিনি পেশাগত দায়িত্ব পালনকালে বিশ্বের ১২টি দেশে সফর করেছেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক।

সারাবাংলা/টিআর

অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আব্দুস সালাম যমুনা ব্যাংক

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর