Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাংবাদিকের বিরুদ্ধে মামলা করতে অনুমোদন লাগবে ডিএমপির

সিনিয়র করেসপন্ডেন্ট
১৭ মে ২০২২ ২০:৫৭

সোমবার ক্রাইম কনফারেন্সে বিভিন্ন নির্দেশনা দেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম

ঢাকা: এখন থেকে ঢাকা মহানগরীর কোনো থানায় সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করতে হলে মহানগর পুলিশের (ডিএমপি) ন্যূনতম অতিরিক্ত কমিশনার পদমর্যাদার কোনো কর্মকর্তার অনুমতি প্রয়োজন হবে। অনুমতি ছাড়া সাংবাদিকের বিরুদ্ধে কোনো মামলা করা যাবে না।

মঙ্গলবার (১৭ মে) ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) একজন ঊর্ধ্বতন কর্মকর্তা সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক ডিএমপির ওই কর্মকর্তা বলেন, গতকাল সোমবার (১৬ মে) দিনব্যাপী ক্রাইম কনফারেন্সে ডিএমপি কমিশনার এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ ঊর্ধ্বতনদের প্রতি দিকনির্দেশনা দিয়েছেন।

বিজ্ঞাপন

ডিএমপি সূত্র জানিয়েছে, সোমবারের কনফারেন্স থেকে অনুমতি ছাড়া সাংবাদিকদের বিরুদ্ধে মামলা না করার জন্য ডিএমপির ডিসি (ক্রাইম, সদর দফতর), বিভাগীয় উপকমিশনার (ডিসি) ও সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন কমিশনার মোহা. শফিকুল ইসলাম। এ বিষয়ে যথাযথ পদক্ষেপ নিতে বলেছেন তিনি।

আগামী নির্বাচনের আগে বিভিন্ন দলের রাজনৈতিক কর্মসূচি বাড়তে পারে। এই সময়ে যেন আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না ঘটে, ক্রাইম কনফারেন্স থেকে সে বিষয়ে যথাযথ ‍ভূমিকা পালন করতে বলা হয়েছে পুলিশ কর্মকর্তাদের।

এছাড়া চুরি ও ছিনতাই রোধে অপরাধীদের তালিকা হালনাগাদ করে সেই অনুযায়ী অভিযান জোরদারের কথাও বলেছেন ডিএমপি কমিশনার। নৈশ প্রহরী ও বাসার গৃহকর্মীদের জাতীয় পরিচয়পত্র ও মোবাইল নম্বরসহ ঠিকানা হালনাগাদ করতে বলেছেন সংশ্লিষ্ট কর্মকর্তাদের।

অপরাধ দমনে জামিন পাওয়া অপরাধীদের প্রতি নজরদারি বাড়াতে বলা হয়েছে পুলিশ সদস্যদের প্রতি। একইসঙ্গে পলাতক আসামিদের গ্রেফতারে জোর তৎপরতা চালাতে বলেছেন ডিএমপি কমিশনার।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

ডিএমপি মামলা নিতে অনুমতি সাংবাদিকদের বিরুদ্ধে মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর