Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে ফের ক্রিস্টাল মেথের চালান আটক

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ মে ২০২২ ১৬:২৮

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম থেকে ফের ভয়ংকর মাদক ক্রিস্টাল মেথ উদ্ধার হয়েছে। আইস নামেও পরিচিত এই মাদক বহনকারী দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৭ মে) রাতে নগরীর চান্দগাঁও থানার খাজা রোড এলাকায় অভিযান চালিয়ে ১৮৫ গ্রাম আইসসহ দু’জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার দু’জন হলো- হামিদ হোসেন (২৮) ও মো. ফারুক (৩৮)। হামিদের বাড়ি কক্সবাজার জেলার টেকনাফ থানার হ্নীলা ইউনিয়নের মধ্যম হ্নীলা গ্রামে। ফারুকের বাড়ি চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার ইসলামপুর ইউনিয়নের ছাদেকনগর গ্রামে।

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মঈনুর রহমান সারাবাংলাকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে দু’জনকে আটকের পর হামিদের কাছে ১০০ গ্রাম ও ফারুকের কাছে ৮৫ গ্রাম আইস পাওয়া যায়। কক্সবাজার এসব আইস সংগ্রহ করে চট্টগ্রাম শহরে আনা হয়েছে বলে তারা জানিয়েছে। দু’জনের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের হয়েছে।

বাংলাদেশে সর্বপ্রথম ক্রিস্টাল মেথ ধরা পড়ে ২০১৯ সালের ২৬ ফেব্রুয়ারি ঢাকার মোহাম্মদপুরে। চট্টগ্রামে প্রথম ক্রিস্টাল মেথের একটি চালান ধরা পড়ে ২০২১ সালের ২৪ ফেব্রুয়ারি।

সম্প্রতি ক্রিস্টাল মেথ নিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় গোয়েন্দা কার্যালয়ের এক প্রতিবেদনে বলা হয়েছে, নিষিদ্ধ মাদক ইয়ারার সমান্তরালে বাংলাদেশে আরেক ভয়ংকর মাদক ক্রিস্টাল মেথ বা আইসের বাজার গড়ে তোলার চেষ্টা চলছে। মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী ও আন্তর্জাতিক নেটওয়ার্কে যুক্ত সন্ত্রাসী গোষ্ঠী বাংলাদেশের ইয়াবা গডফাদারদের মাধ্যমে এ বাজার তৈরির চেষ্টা চালিয়ে যাচ্ছে গত চার বছর ধরে। কক্সবাজারে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের ক্যাম্পগুলোতে ক্রিস্টাল মেথের মজুদ করে সেখান থেকে বিভিন্নভাবে ছড়িয়ে দেওয়া হচ্ছে দেশের বিভিন্নস্থানে। বাংলাদেশে ক্রিস্টাল মেথ প্রবেশে সহযোগিতা দিচ্ছে মিয়ানমারের সীমান্তরক্ষী ও আইনশৃঙ্খলা বাহিনী।

সারাবাংলা/আরডি/পিটিএম

আটক ক্রিস্টাল মেথ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর