Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

র‍্যাবের করা সিলগালা হাসপাতালেই অপচিকিৎসায় শিশু আতিকার মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট
১৯ মে ২০২২ ১১:৪৭

ঢাকা: প্রায় এক বছর আগে রাজধানীর মোহাম্মদপুরের বাবর রোডের মক্কা-মদিনা হাসপাতালে অভিযান চালিয়ে বিভিন্ন অনিয়মের অভিযোগে হাসপাতালটি সিলগালা করেছিল র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। সেই হাসপাতালেই গতকাল বুধবার (১৮ মে) ছয় বছর বয়সী শিশু আতিকার মৃত্যু হয়।

পরিবারের অভিযোগ, অস্ত্রোপচারের সময় চিকিৎসক ও নার্সদের অবহেলাজনিত কারণে শিশু আতিকার মৃত্যু হয়েছে। এ অভিযোগে পরিবারের করা মামলায় চিকিৎসকসহ চার জনকে গ্রেফতার করেছে মোহাম্মদপুর থানা পুলিশ।

পুলিশ জানিয়েছে, মক্কা-মদিনা নামের ওই হাসপাতালের মালিকের নাম নূর নবী। নার্স ও ডাক্তারসহ চার জনকে গ্রেফতার করা হলেও মালিক পলাতক রয়েছেন।

গ্রেফতাররা হলেন- ডা. দেওয়ান মো. আনিসুর রহমান, ডা. এ কে এম নিজামুল ইসলাম, মেডিক্যাল অফিসার ডা. মারুফ ও নার্স মুক্তা।

বুধবার দিবাগত রাতে তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের সহকারী কমিশনার (এসি) মুজিব পাটোয়ারী সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, পুলিশের প্রাথমিক তদন্তে উঠে এসেছে শিশুটির অস্ত্রোপচার করার পরে সব চিকিৎসক যার যার স্থানে চলে যান। এরপর শিশু আতিকার আর জ্ঞান ফেরেনি, ওই অবস্থায় সে মারা যায়। চিকিৎসায় অবহেলার কারণে শিশুর মৃত্যু হয়েছে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে।

শিশুটির পরিবারের লোকজন জানিয়েছেন, পঙ্গু হাসপাতাল থেকে দালালচক্রের মাধ্যমে শিশুটিকে ওই ক্লিনিকে নিয়ে যায় তারা। এরপর সেখানে হাড় জোড়া লাগানোর জন্য অপারেশন করা হয়। কিন্তু অপারেশনের পর আর শিশুটির জ্ঞান ফেরেনি। এতে তার মৃত্যু হয়েছে।

পুলিশ জানিয়েছে, দালালচক্রের সদস্যদের ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ। এছাড়া ওই ক্লিনিকে অন্যান্য রোগী ভর্তি থাকায় কেউ যেন ক্লিনিকে হামলা করতে না পারে, সেজন্য পুলিশ পাহারায় আছে।

এদিকে সিলগালা মক্কা-মদিনা হাসপাতাল কিভাবে চালু হলো তা নিয়ে ওই এলাকার লোকজন বিস্ময় প্রকাশ করেছেন। রোগী ভাগিয়ে এনে দিব্যি লোকজনের গলাকাটা বিল আদায় করা হচ্ছে বলেও অভিযোগ হাসপাতালে থাকা চিকিৎসাধীন রোগীদের।

সারাবাংলা/ইউজে/এসএসএ

শিশু আতিকার মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর