Sunday 13 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফতুল্লায় গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ: এক জনের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট
১৯ মে ২০২২ ১৬:৩৭

ঢাকা: নারায়ণগঞ্জের ফতুল্লায় গ্যাস লাইন লিকেজ থেকে বিস্ফোরণে শিশুসহ একই পরিবারের চার জন দগ্ধ হওয়ার ঘটনায় আনোয়ার হোসেন (৪০) নামে একজন মারা গেছেন।

বৃহস্পতিবার (১৯ মে) সকাল ১০টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন মৃত্যু হয় আনোয়ারের। এর আগে ১০ মে ভোর ৫টার দিকে ফতুল্লা পোস্ট অফিস এলাকার একটি টিন শেড বাড়িতে ওই দুর্ঘটনা ঘটে।

ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন বলেন, ফতুল্লায় গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনায় আনোয়ার নামে একজন মারা গেছেন। তার শরীরের ৫৫ শতাংশ দগ্ধ হয়েছিল।

ডা. আইউড জানান, একই দুর্ঘটনায় আনোয়ারের স্ত্রী রোজিনা এবং ছেলে রোমান ও রোহানও দগ্ধ হয়েছিল। এর মধ্যে রোমানকে ওই দিনই প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছিল। অন্যদিকে রোজিনার শরীরের ২৪ শতাংশ ও রোহানের ৩৫ শতাংশ দগ্ধ হয়েছে। তারা বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন।

আনোয়ারের স্ত্রী রোজিনা জানান, ওই দিন ভোরে তিনি জেগে ছিলেন। বাসায় তার স্বামী পেশায় রিকশাচালক আনোয়ার হোসেন, ছেলে হোসিয়ারি কারখানার শ্রমিক রোমান (১৭) ও আরেক ছেলে স্কুলছাত্র রোহান (৯) ঘুমিয়ে ছিল। হঠাৎ বাসার ভেতর বিস্ফোরণের পর আগুন জ্বলে উঠে। মুহূর্তেই আগুন লেগে যায় তাদের শরীরে। ঘুমন্ত অবস্থা থেকে ছেলেদের তুলে দৌড়ে বাড়ির বাইরে বের হন রোজিনা। তবে ততক্ষণে তাদের চার জনের শরীরই ঝলসে যায়।

আনোয়ার হোসেনের ভাবী রুনা আক্তার অভিযোগ করেন, ওই বাড়িটির পাশ দিয়ে অন্য বাড়ির একটি গ্যাস লাইন নেওয়া হয়েছে। পুরনো সেই পাইপলাইনের রাইজার ছিল আনোয়ারদের ঘরের জানলার পাশে। সেখান থেকে সব সময়ই গ্যাস বের হতো। তারা গন্ধ পেতেন। বাড়ির মালিককে বারবার বলা হলেও তিনি নজর দেননি। এ জন্য গত মাস তিনেক হলো আনোয়ার ওই বাসা ছাড়তে চাচ্ছিলেন। তবে সুবিধাজনক স্থানে বাসা না পাওয়ায় ছাড়তেও পারছিলেন না।

বিজ্ঞাপন

রুনা আক্তার বলেন, ঠিক সময়ে রাইজারটি মেরামত করে দিলে এই দুর্ঘটনা ঘটত না। তাতে আনোয়ারকেও প্রাণ হারাতে হতো না। এখন বিস্ফোরণের পর বাড়ির মালিক সেটি মেরামতের তোড়জোড় শুরু করেছেন। কিন্তু মেরামত হলেও তো আর আনোয়ারকে ফিরে পাওয়া যাবে না, এটিই আফসোস।

সারাবাংলা/এসএসআর/টিআর

গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু দগ্ধ হয়ে মৃত্যু

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর