Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আফগানিস্তানকে মানবিক সহায়তা দিচ্ছে বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট
২২ মে ২০২২ ২০:৩২

ঢাকা: তীব্র খাদ্য সংকটে থাকা আফগানিস্তানের জনগণকে মানবিক সহায়তা দিতে যাচ্ছে বাংলাদেশ। রোববার (২২ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আফগানিস্তানে বর্তমানে বিরাজমান তীব্র খাদ্য ও অন্যান্য সংকটের প্রেক্ষিতে জাতিসংঘের অঙ্গসংস্থা অফিস ফর দ্য কোঅর্ডিনেশন অব হিউম্যানটেরিয়ান অ্যাফেয়ার্স (ইউএন ওসিএইচএ)-এর তহবিলে নগদ এক কোটি টাকা অনুদান পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদন ও নির্দেশনার ভিত্তিতে পররাষ্ট্র মন্ত্রণালয় এ ব্যপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে।

বিজ্ঞাপন

এই অর্থ ইউএন ওসিএইচএ’র মাধ্যমে আফগানিস্তানের সংকটাপন্ন সাধারণ জনগণের জন্য ব্যয় করা হবে। পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, এই অনুদান প্রধানমন্ত্রী কর্তৃক অনুসৃত আঞ্চলিক ভ্রাতৃত্ববোধ, দক্ষিণ এশিয়ার সমন্বিত উন্নয়ন এবং সকলের প্রতি সহযোগিতা নীতির বাস্তব প্রতিফলন। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এই অনুদান দেওয়ার ফলে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল হবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, গত বছরের আগস্ট মাসে আশরাফ ঘানি সরকারকে উৎখাত করে দেশটির ক্ষমতায় বসে তালেবানরা। এর পর থেকেই দেশটিতে চরম খাদ্য সংকট বিরাজ করছে।

সারাবাংলা/টিএস/পিটিএম

আফগানিস্তান বাংলাদেশ সহায়তা

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর