Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যানজট নিসরনে অভিযান চালাচ্ছে ময়মনসিংহ সিটি করপোরেশন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২২ মে ২০২২ ২০:৫৮

ময়মনসিংহ: যানজট নিরসনে ময়মনসিংহ সিটি করপোরেশনের নেওয়া সিদ্ধান্তের বাস্তবায়ন করতে নগরীর ভেতরে বালু ও ইটসহ ও পণ্যবাহী যানবাহন নিয়ন্ত্রণ এবং নির্ধারিত রঙের বাইরে অটোবাইক চলাচল ও অবৈধ পার্কিং রোধে বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অভিযান চালানো হয়েছে।

অভিযানে ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রধান ভাণ্ডার ও ক্রয় কর্মকর্তা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট অন্নপূর্ণা দেবনাথ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান, প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সেঁজুতি ধর, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাফিকুজ্জামান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা রোববার (২২ মে) নগরীর বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন। তারা নিয়ম ভঙ্গকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন এবং তাদের কাছ থেকে জরিমানা আদায় করেন।

বিজ্ঞাপন

গত ১২ মে ময়মনসিংহ সিটি করপোরেশনের উদ্যোগে যানজট নিরসনে আয়োজিত সভায় জেলা প্রশাসন, জেলা পুলিশ, বিভিন্ন সরকারি দফতর, সংশ্লিষ্ট সংগঠন ও বিশিষ্ট নাগরিকদের সম্মিলিত সিদ্ধান্তের বাস্তবায়ন করতে রোববার দিনব্যাপী এ অভিযান চালানো হয়।

সিটি করপোরেশনের সচিব রাজীব কুমার সরকার জানান, যানজট নিরসনের মাধ্যমে জনজীবনে স্বস্তি ফেরাতে জেলা প্রশাসন ও জেলা পুলিশের সহযোগিতায় কাজ করছে ময়মনসিংহ সিটি করপোরেশন। মেয়র মো. ইকরামুল হক টিটু এ বিষয়টি তদারকি করছেন।

তিনি বলেন, এর আগে সিটি করপোরেশন যানজট নিসরন সংক্রান্ত বহুপাক্ষিক এক সভায় কিছু সিদ্ধান্ত নিয়েছিল। সেসব সিদ্ধান্ত বাস্তবায়নে প্রাথমিকভাবে সচেতনতা তৈরি ও সামান্য জরিমানা করা হয়েছে আজকের (রোববার) অভিযানে। পরবর্তী সময়ে এ ধরনের অভিযান ও জরিমানার পরিমান বাড়বে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

ময়মনসিংহ সিটি করপোরেশন যানজন নিরসন সিটি করপোরেশনের অভিযান

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর