Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আওয়ামী লীগের ২ গ্রুপে সংঘর্ষ, গুলিবিদ্ধ ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৩ মে ২০২২ ১৩:৩০

মুন্সীগঞ্জ: জেলা সদরের মোল্লাকান্দি ইউনিয়নে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে গুলি বিনিময়, ককটেল বিস্ফোরণ এবং ঘরবাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে পাঁচ জন গুলিবিদ্ধসহ আহত হয়েছেন বেশ কয়েকজন।

সোমবার (২৩ মে) ভোর ৬টার দিকে ইউনিয়নের মহেশপুর ও মাকহাটি এলাকায় এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধরা হলেন স্থানীয় হানিফ মোল্লা (৩৮), কামাল (২৮), সাজেদা (৭৫), সেরাজল বেপারী (৬৫), জামাল হোসেন (১৬)। তাদের মধ্যে সেরাজল, হানিফ ও কামালকে গুরুতর অবস্থায় মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতাল থেকে ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে, সংঘর্ষের ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মোল্লাকান্দি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান রিপন পাটোয়ারীর ও সাবেক চেয়ারম্যান মোহসিনা হক কল্পনার মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। রিপন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কল্পনা মহিলা বিষয়ক সম্পাদক। পূর্ব বিরোধের জেরে সোমবার ভোর থেকে ইউনিয়নের মহেশপুর এলাকায় কয়েক দফা সংঘর্ষে জড়ায় দুই পক্ষ। এ সময় ককটেল বিস্ফোরণ, গোলাগুলি এবং ঘরবাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। এ বিষয়ে জানতে মুঠোফোনে যোগাযোগ করা হলেও রিপন ও কল্পনা দুইজনেরই ফোন বন্ধ পাওয়া গেছে।

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক কালাম জানান, ৫ জনের শরীরের বিভিন্ন অংশে গুলিবিদ্ধ হয়েছে। গুরুতর অবস্থায় তিন জনকে ঢাকায় প্রেরণ করা হয়েছে। বাকি দুই জন হাসপাতালে চিকিৎসক নিয়েছে।

মুন্সীগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) রাজিব খান জানান, আধিপত্য নিয়ে সংঘর্ষে জড়ায় দুই পক্ষ। খবর পেয়ে ঘটনাস্থলে ফোর্স পাঠানো হয়েছে, এখন অবস্থা স্বাভাবিক রয়েছে। বিশৃঙ্খলা এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

সারাবাংলা/একেএম

মুন্সীগঞ্জ


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর