Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেতন না পেয়ে রাস্তায় পোশাক শ্রমিকরা, ব্যাপক যানজট

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ মে ২০২২ ১৩:৫৭

ফাইল ছবি

চট্টগ্রাম ব্যুরো: বেতনের দাবিতে চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামি সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন একটি পোশাক কারখানার কয়েক’শ শ্রমিক। এর ফলে নগরীর বড় অংশে ব্যাপক যানজটের ‍সৃষ্টি হয়েছে। এমনকি ফ্লাইওভারেও গাড়ি আটকে পড়েছে।

সোমবার (২৩ মে) বেলা সাড়ে ১২টার দিকে নগরীর খুলশী থানার পূর্ব নাসিরাবাদ এলাকার আনোয়ারা গার্মেন্টের শ্রমিকরা রাস্তায় নেমে আসেন। তারা পরমাণু শক্তি কমিশন কেন্দ্রের সামনে বায়েজিদ বোস্তামি সড়কে অবস্থান নিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়।

খবর পেয়ে খুলশী ও বায়েজিদ বোস্তামি থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সড়ক থেকে সরানোর চেষ্টা করছে।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা সারাবাংলাকে বলেন, ‘আনোয়ারা গার্মেন্টসের শ্রমিকরা অভিযোগ করেছেন, গত দুই মাস তারা বেতন পাননি। বারবার মালিকের কাছে ধর্ণা দিয়েও বেতন আদায় করতে না পেরে তারা আজ (সোমবার) সড়কে এসে বিক্ষোভ করছেন। আমরা মালিকপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি। শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরানোর চেষ্টা করছি।’

শ্রমিকদের অবস্থানের কারণে বায়েজিদ বোস্তামি সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এর ফলে নগরীর মুরাদপুর, ষোলশহর দুই নম্বর গেইট, জিইসি, বায়েজিদসহ আশপাশের এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। লালখানবাজার থেকে মুরাদপুর পর্যন্ত ফ্লাইওভারে এবং সংযুক্ত ঢালু শাখায়ও (র‌্যাম্প) যানবাহন আটকা পড়েছে।

ঘটনাস্থলে থাকা বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান সারাবাংলাকে বলেন, ‘তিনশ’রও বেশি শ্রমিক রাস্তায় নেমেছে। যানবাহন আটকা পড়েছে। আমরা শ্রমিকদের সরানোর চেষ্টা করছি।’

সারাবাংলা/আরডি/একে

টপ নিউজ পোশাক শ্রমিক. সড়ক অবরোধ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর