Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এডিসের লার্ভা, ডিএনসিসির অভিযানে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট
২৩ মে ২০২২ ২০:২৭

ঢাকা: ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা নির্মূলে ১০ দিনের বিশেষ অভিযানের ষষ্ঠ দিনে বিভিন্ন স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া গেলে ১০টি মামলায় সাড়ে চার লাখ টাকা জরিমানা আদায় করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৩ মে) ডিএনসিসি’র ১০টি অঞ্চলেই অভিযান চালানো হয়। অভিযানে এডিস মশা নির্মূলে সতর্ক করে দেওয়া হয় এবং জনসাধারণকে সচেতন করা হয়।

অঞ্চল-১ ও ৭-এর অধীন উত্তরা এলাকায় ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা নির্মূলে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন বিশেষ অভিযান পরিচালনা করেন। অভিযানে বাসা বাড়ি ও নির্মাণাধীন ভবনে ফাঁকা প্লট, ড্রেন ঝোঁপঝাড়ে কিউলেক্স মশকবিরোধী অভিযান ও সমন্বিতভাবে এডিসবিরোধী অভিযানে এডিস মশার লার্ভা পাওয়ায় পাঁচটি মামলায় মোট ৩ লাখ ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অঞ্চল-৩-এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকী মধ্যবাড্ডা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এডিসের লার্ভা পাওয়ায় এই এলাকায় দুইটি মামলায় ৮০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অঞ্চল-৬-এর অধীন উত্তরা সেক্টর ১২ এলাকায় এডিস মশার বিস্তার রোধে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরীন বিশেষ অভিযান পরিচালনা করেন। একটি নার্সারিতে এডিস মশার লার্ভা পাওয়ায় একটি মামলায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এর আগে, গত ১১ মে সকালে রাজধানীর উত্তরায় এডিস ও ডেঙ্গুবিরোধী নাগরিক সচেতনতামূলক পথসভায় অংশ নিয়ে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম ডিএনসিসি এলাকায় ১০ দিনের মশা (ডেঙ্গু ও এডিস) নিধন কর্মসূচির ঘোষণা দেন। ১৭ মে শুরু হওয়া কর্মসূচি চলবে ২৬ মে পর্যন্ত।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/টিআর

ডিএনসিসি ঢাকা উত্তর সিটি করপোরেশন ভ্রাম্যমাণ আদালত মশক নিধন অভিযান

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর