Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘রাগ করে নয়, অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে অনুষ্ঠান ত্যাগ করেছি’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ মে ২০২২ ২১:২৩

ঢাকা: দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের প্রতিবাদে সোমবার (২৩ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি। বরাবরের মতো কয়েকশ নেতাকর্মী নিয়ে হাজির হন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

সকাল দশটায় আনুষ্ঠানিকভাবে বিক্ষোভ সমাবেশ শুরু হয়। বেলা সাড়ে ১১টা পার হলেও বক্তব্যের সুযোগ দেওয়া হয়নি ইশরাক হোসেনকে। অধিকন্তু সময়ের অজুহাতে ইশরাকসহ অনেককেই সুযোগ দেওয়া যাচ্ছে না বলে মাইকে ঘোষণা করা হয়। এর কিছু সময় পর ইশরাক কর্মী-সমর্থকদের নিয়ে মঞ্চ ছেড়ে প্রেস ক্লাবের ভেতরে চলে যান। এ সময় কয়েকজন তাকে আটকানোর চেষ্টা করে ব্যর্থ হন।

বিজ্ঞাপন

বিষয়টি নিয়ে মঞ্চে আলোচনা হলে কিছুক্ষণ পর বক্তব্য দেওয়ার জন্য ইশরাকের নাম ঘোষণা করা হয়। এর কিছুক্ষণ পরই সমর্থকদের নিয়ে প্রেস ক্লাবের পশ্চিম পাশে চলে যান ইশরাক। সেখানে ৮ থেকে ১০ মিনিট দাঁড়িয়ে থাকেন। এসময় নেতাকর্মীরা তার সঙ্গে ছবি তোলেন। ইশরাকও নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন। এর কিছু সময় পর সমাবেশ ত্যাগ করেন বিএনপির এই নেতা।

পরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেন, ‘রাগ করে নয়, অনাকাঙিক্ষত পরিস্থিতি এড়াতেই নেতাকর্মীদের নিয়ে সভাস্থল ত্যাগ করেছিলাম।’

তিনি বলেন, ঢাকা দক্ষিণ আহ্বয়ক কমিটির সিনিয়র সদস্য হিসেবে এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপি মেয়র প্রার্থী হিসেবে ঢাকা মহানগর বিএনপির অনুষ্ঠানগুলোতে প্রটোকল অনুযায়ী আমি বিভিন্ন সময় বক্তব্য দিয়ে আসছি। কিন্তু আজকের অনুষ্ঠানের সঞ্চালক ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল ইসলাম প্রোগ্রাম চলাকালে হঠাৎ করেই ঘোষণা দেন যে, সময় স্বল্পতার কারণে বেশকিছু নেতা-কর্মীকে বক্তব্য দেওয়ার সুযোগ দিতে পারছেন না। যারা বক্তব্য দিতে পারছেন না, তাদের মধ্যে আমার নামটিও তিনি ভুলবশত ঘোষণা করেন। এতে নেতা-কর্মীরা উত্তেজিত হয়ে যায়। তাই অনাকাঙিক্ষত পরিস্থিতি এড়াতে সমাবেশ থেকে একটু দূরে চলে আসি।’

বিজ্ঞাপন

‘আমি বক্তব্য দিতে না দেওয়ার কারণে রাগ করে নয়, পরিস্থিতি শান্ত করতে সমাবেশস্থল থেকে একটু দূরে সরে আসি’- বলেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

সারাবাংলা/এজেড/এসএসএ

ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর