Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মহিমাগঞ্জ ইউনিয়ন আ.লীগ সভাপতির বহিষ্কার ও বিচার দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৬ মে ২০২২ ১৯:০৭

গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির বিরুদ্ধে দলীয় শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের অভিযোগ এনেছেন স্থানীয় নেতাকর্মীরা। তারা সভাপতি মুন্সী রেজওয়ানুর রহমানকে দল থেকে বহিষ্কার এবং তার কর্মকাণ্ডের জন্য বিচারের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন।

বৃহস্পতিবার (২৬ মে) সকাল ১১টায় দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন দলের তিন শতাধিক নেতাকর্মী। জনাকীর্ণ এ সংবাদ সম্মেলনে ইউনিয়ন আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ছাড়াও এলাকার বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মহিমাগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল ওয়াহেদ বিএসসি। লিখিত বক্তব্যে তিনি বলেন, আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, উপজেলার ১৬ নম্বর মহিমাগঞ্জ ইউপি’র নির্বাচনে নৌকা প্রতীকের পরাজিত প্রার্থী মুন্সী রেজওয়ানুর রহমান প্রথম থেকেই দলের সিদ্ধান্তের বিরুদ্ধাচারণ করে আসছেন। বার বার নির্বাচনে প্রার্থী হয়েও কোনোদিন কোনো নির্বাচনেই বিজয়ী হননি।

তিনি বলেন, মুন্সী রেজওয়ানুর রাজাকার পরিবারের সদস্য। তিনি মুসলিম লীগ পরিবারের সন্তান। মুক্তিযুদ্ধকালীন শান্তি কমিটির নেতা বারী মৌলভী ও হালিম মুন্সীর ছোট ভাই তিনি। রাজাকার প্রধান ও জামায়াতের সাবেক আমির গোলাম আজমের ভাগ্নে। খোলস পাল্টে তিনি যতই মুজিব কোট পরিধান করুন, মুক্তিযুদ্ধের পক্ষের এলাকাবাসী কখনোই তাকে বা তার পরিবারকে মেনে নিতে পারেনি, নেবেও না।

মহিমাগঞ্জ ইউপির সবশেষ উপনির্বাচনে চার জন প্রার্থীর মধ্যে শেষ অবস্থানে ছিলেন রেজওয়ানুর। ২০২১ সালের ডিসেম্বর মাসে অনুষ্ঠিত নির্বাচনেও তিনি তৃতীয় অবস্থানে ছিলেন। নির্বাচনে অসৎ উপায়ে বিজয়ী হওয়ার প্রলোভনে পড়ে বিকাশ প্রতারকে কয়েক লাখ টাকা দিয়ে তিনি দেশ-বিদেশে ভাইরাল হয়েছিলেন। পরে তিনি নৌকা প্রতীকের প্রার্থী হয়ে আনারস প্রতীকে ভোট চেয়েছেন, যা মহিমাগঞ্জের সব স্তরের মানুষই জানেন। গত উপজেলা পরিষদ নির্বাচনেও তিনি নৌকার বিরুদ্ধে ঘোড়া প্রতীকের প্রার্থীর পক্ষে প্রকাশ্যে কাজ করেছিলেন। সে সময় তার নাম হয়ে যায় ‘ঘোড়া রেজোয়ান’। বর্তমানেও হাইব্রিড আওয়ামী লীগারদের সঙ্গে হাত মিলিয়ে তিনি নিয়মিত দলের বিরুদ্ধাচারণ করেই চলেছেন।

উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আব্দুল ওয়াহেদ বিএসসি বলেন, সম্প্রতি উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে মহিমাগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের বিতর্কিত সভাপতি মুন্সী রেজওয়ানুর রহমান নানাভাবে দলীয় নেতাকর্মীদের ভুল পথে পরিচালিত করার চেষ্টা করছেন। দলে হাইব্রিড নেতাদের প্রতিষ্ঠিত করতে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধানের নামে নানা অপপ্রচার শুরু করেছেন।

এমন ‘অপকর্মের কারণে’ সংবাদ সম্মেলন থেকে রেজওয়ানুর রহমানকে দল থেকে বহিষ্কারের দাবি জানানো হয়। একইসঙ্গে দলীয় শৃঙ্খলাভঙ্গের দায়ে তার বিচারও দাবি করা হয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল ওয়াহেদ সরকার, সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান আতিক, ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুল মান্নান সরকার, ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল মিয়া, বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী, খাজা নাজিম উদ্দীন, শুকুর আলী, নাছির হোসেনসহ ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের তিন শতাধিক নেতাকর্মী।

সারাবাংলা/টিআর

ইউনিয়ন আ.লীগ সভাপতি দল থেকে বহিষ্কার দাবি বিচার দাবি মাহিমগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ মুন্সী রেজওয়ানুর রহমান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর