Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন হতে দেবো না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৬ মে ২০২২ ২১:৫১

ময়মনসিংহ: আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে আর কোনো নির্বাচন বিএনপি হতে দেবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, শেখ হাসিনার সরকারকে আমরা দীর্ঘ দিন ধরে বলে আসছি— পদত্যাগ করুন। একটি নিরপেক্ষ সরকার আসুক। শেখ হাসিনার অধীনে বিএনপি আর কোনো নির্বাচনে যাবে না। বিএনপি না গেলে কোনো নির্বাচন হতে দেবেও না। নিশিরাতের ভোট বারবার করা যাবে না।

বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে ময়মনসিংহ উত্তর ও দক্ষিণ এবং মহানগর বিএনপি’র উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ‘বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে নিয়ে কটূক্তি, হত্যার হুমকি, দেশব্যাপী আওয়ামী সন্ত্রাস ও নৈরাজ্যে’র প্রতিবাদে নতুনবাজারে দলীয় কার্যালয়ের সামনে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মেজর (অব.) হাফিজ বলেন, ‘বিএনপি সাহসী মানুষ ও ভদ্রলোকের দল। বেগম জিয়া সেই ভদ্র মানুষের দলের নেতা। মহিয়সী নারী বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তার কারণেই শেখ হাসিনা পদ্মাসেতু থেকে বেগম জিয়াকে টুস করে ফেলে দিতে চায়। আওয়ামী লীগের দুঃশাসন চরমে পৌঁছেছে। দেশের মানুষ সাহসী জিয়ার সৈনিক। রক্ত দিয়ে হলেও মানুষ সৎ লোকের শাসন কায়েম করবে।’

বিএনপির এই কেন্দ্রীয় নেতা আরও বলেন, আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম গণতন্ত্রের জন্য। দেশে এখন গণতন্ত্র নেই। আজ স্বাধীনতার ৫১ বছর পর মনে হয় আওয়ামী লীগের দুঃশাসনে গণতন্ত্র বিলীন হয়ে গেছে। আমি ছয় বারের এমপি হয়েও গত তিনটি নির্বাচনে ভোট দিতে পারিনি। শেখ হাসিনার সরকার মিথ্যাচারের সীমা অতিক্রম করেছে।

ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপি আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটনের সভাপতিত্বে সমাবেশ সঞ্চালনা করেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার ও দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলমগীর মাহমুদ আলম।

সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি’র সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট ওয়ারেস আলী মামুন, মহানগর আহ্বায়ক অধ্যাপক এ কে এম শফিকুল ইসলাম, জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক সংসদ সদস্য শাহ শহীদ সারোয়ার ও শাহ নুরুল কবীর শাহীন, ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন, মহানগর যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ, দক্ষিণ জেলা বিএনপি যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু ও ফকর উদ্দিন আহমদ বাচ্চু, উত্তর জেলা বিএনপি যুগ্ম আহ্বায়ক তায়্যেবুর রহমান হিরন।

সমাবেশে ময়মনসিংহ উত্তর ও দক্ষিণ এবং মহানগর কমিটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীসহ যুবদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল ও তাঁতী দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/টিআর

বিএনপির বিক্ষোভ সমাবেশ মেজর (অব.) হাফিজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর