Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কানাডায় বন্দুকধারীকে গুলি করে হত্যা করল পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক
২৭ মে ২০২২ ১৪:২৮

ছবি: সিবিসি নিউজ

কানাডার পূর্বের অন্টারিও প্রদেশের রাজধানী টরন্টোর একটি সড়কে ঘোরাঘেরা করার সময় এক বন্দুকধারীকে গুলি করে হত্যা করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার (২৬ মে) ঘটনার পর ওই এলাকার আশপাশের পাঁচটি স্কুলে সতর্কতামূলক লকডাউন জারি করা হয়েছে বলে জানিয়েছেন দেশটির সরকারি কর্মকর্তারা। খবর রয়টার্স।

এক সংবাদ সম্মেলনে টরন্টো পুলিশ প্রধান জেমস রামার বলেছেন, ওই বন্দুকধারীর মুখোমুখি হওয়ার পর হামলা চালানোর চেষ্টা করলে তাকে গুলি করা হয়। চলমান তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এ বিষয়ে আর বেশি কিছু বলতে অস্বীকার করেন তিনি।

বিজ্ঞাপন

এর আগে, এক টুইটে টরন্টো পুলিশ জানিয়েছিল, একজন সন্দেহভাজন তরুণকে গুলি করেছেন পুলিশ অফিসাররা। এতে আহত হয়েছেন তিনি। তার বয়স আনুমানিক ১৮ থেকে ২০ বছর হতে পারে।

ঘটনার পর স্কুলগুলোর শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আতজ্ঞ ছড়িয়ে পড়ে, ছবি: সিবিসি নিউজ

ঘটনার পর স্কুলগুলোর শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আতজ্ঞ ছড়িয়ে পড়ে, ছবি: সিবিসি নিউজ

উইলিয়াম জি ডেভিস জুনিয়র পাবলিক স্কুল থেকে প্রায় ১৩০ মিটার (৪২৬ ফুট) দূরে এ গুলির ঘটনা ঘটে। লকডাউন জারি করা ওই পাঁচটি স্কুলের মধ্যে এটিও রয়েছে।

তবে টরন্টো জেলা স্কুল বোর্ডের তথ্যমতে, কয়েক ঘণ্টা পরে সব স্কুল থেকে জারি করা লকডাউন তুলে নেওয়া হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে গত মঙ্গলবার (২৪ মে) একজন বন্দুকধারী একটি প্রাথমিক বিদ্যালয়ে গুলি চালিয়ে ১৯ শিশু এবং দুই শিক্ষককে হত্যা করার তিনদিন পর এ ঘটনা ঘটল। টেক্সাসের এ ঘটনার পর বন্দুক সহিংসতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে বিশ্বের সব দেশ।

সারাবাংলা/এনএস

কানাডা টপ নিউজ বন্দুকধারীকে হত্যা

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর