Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কক্সবাজারে ৩৯৫ কোটি টাকার মাদক ধ্বংস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৭ মে ২০২২ ১৪:৩১

কক্সবাজার: বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কক্সবাজার রিজিয়ন কর্তৃক ৩৯৫ কোটি ৭৬ লাখ ৪৭ হাজার ৫৭৫ টাকা মূল্যের মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে।

শুক্রবার (২৭ মে) বেলা সাড়ে ১১টার দিকে রামু ৩০ বিজিবির ব্যাটালিয়ন সদর দফতরে মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সংসদ সদস্যবৃন্দ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, বিজিবির মহাপরিচালক, জিওসি ১০ পদাতিক ডিভিশনসহ উচ্চপদস্থ সরকারি ও বেসরকারি কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে কক্সবাজার রিজিয়নের অধীন ব্যাটালিয়নের হাতে গত এক বছরের মালিকবিহীন আটক ৯০ লাখ ৮০ হাজার ৪৭৭ পিস ইয়াবা, ২৩ কেজি ক্রিস্টাল মেথ আইস, ৬ হাজার ৭৬৭ ক্যান বিয়ার, ১ হাজার ৩৩৯ বোতল মদ, ১৫৪ বোতল ফেনসিডিল, ২০৬ লিটার বাংলা মদ, ১৭ কেজি গাঁজা, ৪৮ হাজার ১৯ পিস বিভিন্ন ধরনের ট্যাবলেট, ১০ হাজার ৯৮৪ প্যাকেট সিগারেট এবং ৭ বোতল অ্যামোনিয়াম সালফার ধ্বংস করা হয়েছে। ধ্বংস করা এসব মাদকের আনুমানিক বাজারমূল্য ৩৯৫ কোটি ৭৬ লাখ ৪৭ হাজার ৫৭৫ টাকা।

এছাড়াও বিভিন্ন সময়ে আটক ১ হাজার ৯৭৯ জন আসামিসহ ১ কোটি ২৪ লাখ ৪৩০ পিস ইয়াবা, ২৭ কেজি ৪৪৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ১ হাজার ৩০৫ ক্যান বিভিন্ন ধরনের বিয়ার, ৯৮ বোতল বিভিন্ন ধরনের মদ, ১৩৭ বোতল ফেনসিডিল, ৫৮৬ দশমিক ৮০০ লিটার বাংলা মদ, ২২ কেজি ৯৯৫ গ্রাম গাঁজা এবং ৩ কেজি ১৫০ গ্রাম আফিম মামলার মাধ্যমে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। হস্তান্তর করা এসব মাদকের আনুমানিক সিজারমূল্য প্রায় ৫১০ কোটি ৯০ লাখ ১৩ হাজার ৫৭২ টাকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

মাদক ধ্বংস মাদকদ্রব্য ধ্বংস স্বরাষ্ট্রমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর