Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শরণখোলার রাজাপুর বাজারে আগুনে পুড়ল ২১ দোকান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৭ মে ২০২২ ১৫:৫১

বাগেরহাট: বাগেরহাটে শরণখোলা উপজেলার রাজাপুর বাজারে ভয়াভহ আগুনে ২১টি দোকান পুড়ে গেছে।

শুক্রবার (২৭ মে) ভোর ৫টার দিকে রাজাপুর বাজারটিতে আগুন লাগে। কিছু বুঝে ওঠার আগেই আগুন ছড়িয়ে পড়ে নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। পরে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে প্রায় তিন কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ফায়ার সার্ভিস ও ক্ষতিগ্রস্তরা।

বাগেরহাট- ৪ আসনের এমপি আমিরুল আলম মিলন, উপজেলা চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুর ই আলম সিদ্দিকী ঘনাস্থল পরিদর্শন করেছেন। পরিদর্শনকালে এমপি মিলন ব্যক্তিগত তহবিল থেকে ক্ষতিগ্রস্তদের মাঝে ৫০ হাজার টাকা করে সহায়তা দেন।

শরণখোলা ফায়ার সার্ভিসের কর্মকর্তা মো. শামসুর রহমান বলেন, তারা মোরেলগঞ্জ ও শরণখোলার দুইটি ইউনিট বাগেরহাটের উপসহকারী পরিচালকের নেতৃত্বে আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হন। যে কারণে আরও শতাধিক দোকান রক্ষা পেয়েছে।

ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা জানান, একটি ইলেকট্রোনিক্সের দোকানের বৈদ্যুতিক সটসার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়। বাজারের অধিকাংশ দোকানিরা বাড়িতে ছিল। আগুনের খবর পেয়ে তারা ছুটে এসে দেখেন তাদের মালপত্র পুড়ে গেছে।

স্থানীয় ফার্মেসির মালিক মণ্ডল জানান, তিনি গতকালও দোকানে দুই লাখ টাকার ওষুধ তুলেছিলেন। আগুনে তার সব পুড়ে গেছে।

লন্ড্রি দোকানি গোবিন্দ দাস বলেন, ‘তার দোকানের তিন লাখ মালামাল পুড়ে গেছে।’

অপর দোকানি পুলিন বৈদ্য জানান, তার প্রায় কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

রাজাপুর বাজার কমিটির সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির জানান, আগুনে ২১টি দোকান পুড়ে গেছে। দোকানিরা তাদের কোনো মালামালই রক্ষা করতে পারেননি।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘সরকারি সহায়তা না পেলে এ সব ব্যবসায়ী কোনোদিন উঠে দাঁড়াতে পারবেন না।’

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুর ই আলম সিদ্দিকী বলেন, ‘উপজেলা পরিষদ থেকে এরইমধ্যে পাঁচ হাজার টাকা করে বরাদ্দ দেওয়া হয়েছে। এ ছাড়া আবেদনের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসকের মাধ্যমে পরবর্তী সময়ে বিধি মোতাবেক সহায়তা করা হবে।’

সারাবাংলা/একে

আগুন ফায়ার সার্ভিস বাগেরহাট রাজাপুর বাজার

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর