Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাইবান্ধা পৌর শহরে কুকুরের কামড়ে আহত ৩০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৭ মে ২০২২ ১৭:০৭

গাইবান্ধা: পৌর শহরে কুকুরের কামড় ও আক্রমণে ৩০ জন আহত হয়েছেন। শুক্রবার (২৭ মে) সকালে এই কুকুরের আক্রমণে কলেজপাড়া এলাকারই অন্তত ৯ জন আহত হন।

আহতরা হলেন- পৌর শহরের কলেজপাড়ার বাসিন্দা আরশাদ মিয়া, গাইবান্ধা সরকারি কলেজের নৈশ্যপ্রহরী অসীম কুমার সরকার শংকর, মৎস্যজীবী নেপাল দাস, রিকশাচালক ঝন্টু, মজিদ মাস্টার এবং ঝালাইকর ও স্থানীয় একটি মাদরাসার শিক্ষকসহ দু’জন পথচারী।

স্থানীয়রা জানান, সকাল ৬টা থেকে সাড়ে ৭টার মধ্যে কুকুরটির আক্রমণে আহত হয়েছেন এলাকার অনেকেই।

স্থানীয়দের অভিযোগ, ইদানীং এই এলাকায় বেওয়ারিশ কুকুরের অবাধ বিচরণ হচ্ছে। ভোর থেকে শুরু হয় কুকুরের উৎপাত। তারা বেওয়ারিশ কুকুর সরিয়ে নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কার্যকর উদ্যোগ কামনা করেন।

কুকুরের আক্রমণের শিকার গাইবান্ধা সরকারি কলেজের নৈশ্যপ্রহরী অসীম কুমার সরকার শংকর জানান, সকালে বাড়ি থেকে বের হলে পাড়ার একটি রাস্তায় তিনি কুকুরের আক্রমণের শিকার হন।

বিষয়টি নিশ্চিত করে গাইবান্ধা জেলা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. শর্মিষ্ঠা রানী বর্মণ জানান, শুক্রবার সকাল ৮টা থেকে সকাল সাড়ে ১১টা পর্যন্ত ৩০ থেকে ৩৫ জন ব্যক্তিকে জলাতঙ্কের ইনজেকশন, ক্ষতস্থান ড্রেসিংসহ প্রাথমিক চিকিৎসা দিয়েছেন তারা। প্রাথমিক চিকিৎসা নিয়ে আহতরা বাড়ি চলে গেছেন।

জেলা প্রাণিসম্পদ অফিসার মাসুদার রহমান বলেন, ‘কুকুরটি পাগল হয়নি। কুকুরটিকে উত্যক্ত করা হয়েছে। যখনই কোনো মানুষ তাকে উত্যক্ত করছে, তখনই সে কামড়াচ্ছে।’

সারাবাংলা/এমও


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর