Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘টেক্সাসের স্কুলে গুলির ঘটনায় পুলিশের ভূমিকা ভুল ছিল’

আন্তর্জাতিক ডেস্ক
২৮ মে ২০২২ ০৯:৪১

কর্নেল স্টিভেন ম্যাকক্র, ছবি: রয়টার্স

মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসের স্কুলে বন্দুকধারী ব্যক্তি হামলা চালানোর সময় ভীতু শিক্ষার্থীরা শ্রেণিকক্ষ থেকে নিরাপত্তার জন্য বেশকয়েকবার পুলিশের কাছে ৯১১ ফোন করেছিল। স্কুলে প্রবেশ করে বন্দুকধারীকে হত্যা করার প্রায় একঘণ্টা আগে প্রায় ২০ জন অফিসার করিডোরে অপেক্ষা করেছিলেন। ফলে সাহায্য চাওয়ার পর পুলিশ সদস্যদের সময়ক্ষেপণ করাটা ভুলে ছিল বলে উল্লেখ করেছেন টেক্সাসের জননিরাপত্তা বিভাগের পরিচালক কর্নেল স্টিভেন ম্যাকক্র। খবর রয়টার্স।

বিজ্ঞাপন

কর্নেল স্টিভেন ম্যাকক্র বলেন, গত মঙ্গলবার সালভাদর রামোস (১৮) একটি আধা-স্বয়ংক্রিয় এআর-১৫ বন্দুক নিয়ে প্রবেশ করার পরে অন্তত দুটি শিশু চতুর্থ শ্রেণির ক্লাসরুম থেকে বেশ কয়েকটি জরুরি ফোন করেছিল।

তিনি বলেন, মার্কিন টহল দলের নেতৃত্বে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসার ৪৫ মিনিট আগে একটি মেয়ে ফোনে ফিসফিস করে বলেন ‘তিনি ১১২ নম্বর কক্ষে আছেন।’

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রে ৫ মাসে ২১২ বন্দুক হামলা

৪ দিন আগেই বন্ধুকে গুলির ছবি পাঠিয়েছিল রামোস

যুক্তরাষ্ট্রে প্রাথমিক বিদ্যালয়ে গুলি, শিশুসহ নিহত ২১

স্টিভেন ম্যাকক্র আরও বলেন, টেক্সাসের উভালদের স্কুল ডিস্ট্রিক্টসের পুলিশ বিভাগের প্রধান অন-সাইট কমান্ডারের বিশ্বাস- রামোসকে ভিতরে ব্যারিকেড করা হয়েছিল। ফলে শিশুরা তাৎক্ষণিক ঝুঁকির মধ্যে ছিল না। যা পুলিশকে প্রস্তুতির নেওয়ার জন্য সময় দেয়।

তিনি আরও বলেন, ‘ঘটনা পর্যালোচনা পর আমি অনুধাবন করতে পারছি যে, অবশ্যই এটি সঠিক সিদ্ধান্ত ছিল না। সময়ক্ষেপণ করাটা ভুল সিদ্ধান্ত ছিল।’

রামোস তার দাদিকে গুলি করে আহত করার পর বাড়ি থেকে রব প্রাথমিক বিদ্যালয়ে নিয়ে গিয়েছিলেন। স্কুলে ঢুকে তিনি ১৯ জন শিশু ও দুইজন শিক্ষককে গুলি করে হত্যা করেন। যা যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বড় বন্দুক সহিংসতা।

সারাবাংলা/এনএস

টপ নিউজ টেক্সাসের স্কুলে গুলি মার্কিন যুক্তরাষ্ট্র

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর