Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কায়সার, সাক্কু প্রচারণার মাঠে, সভানেত্রীর দোয়া চাইতে রিফাত ঢাকায়

সিনিয়র করেসপন্ডেন্ট
২৮ মে ২০২২ ১৯:০১

ঢাকা: কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) ২৭টি ওয়ার্ডে প্রচার প্রচারণায় মুখর কাউন্সিলর ও মেয়র প্রার্থীরা। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র নির্বাচনে অংশগ্রহণ করা নিজামুদ্দিন কায়সার ও মনিরুল হক সাক্কু নির্বাচনের প্রচারণার দ্বিতীয় দিনে গণসংযোগে ব্যস্ত থাকলেও আওয়ামী লীগ দলীয় প্রার্থী আরফানুল হক রিফাত ঢাকায় গেছেন দলীয় সভানেত্রীর দোয়া নিতে।

শনিবার (২৮ মে) সকালে চকবাজার থেকে দিনের প্রচারণা শুরু করেন সাবেক মেয়র মনিরুল হক। ভোটারদের কাছে গিয়ে আবারও নগর উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে মেয়র হওয়ার সুযোগ চান তিনি।

তিনি নগরীর দেশওয়ালী পট্টি, কাপুড়িয়াপট্টি রাজগঞ্জসহ নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড় এলাকায় গণসংযোগ করেন।

এ সময় লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে অভিযোগ করেন তিনি। একইসঙ্গে তার ব্যানার -পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ করেন।

তবে এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী বলেন, ‘স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কুর পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে বলে একটি মৌখিক অভিযোগ পেয়েছি। আমি তাদেরকে লিখিত অভিযোগ দিতে বলেছি।’

এ দিন ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার নগরীর কান্দিরপাড়ে বাদুরতলা এলাকায় গণসংযোগ শুরু করেন। এ সময় বিপুল সংখ্যক নেতাকর্মী তার সঙ্গে ছিলেন।

স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার বলেন, ‘আমি গণসংযোগ করছি ও সাধারণ ভোটারদের কাছে যাচ্ছি। তাদের কাছে ভোট প্রার্থনা করি।’

নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে দাবি করেন তিনিও।

এদিন নগরীর মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে নৌকা প্রতীকের প্রার্থী আরফানুল হক রিফাতের পক্ষে বৈঠক করেছেন দলীয় নেতাকর্মীরা। বিকেল ৩টায় আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে নগরীর গুরুত্বপূর্ণ সবকটি সড়কে গণসংযোগ কার্যক্রম পরিচালনা করা হবে। এতে দলের দশটি টিম প্রচার-প্রচারণায় অংশগ্রহণ করবেন বলে জানিয়েছেন নৌকার প্রার্থী আরফানুল হক রিফাত।

তিনি সারাবাংলাকে বলেন, ‘আমি সভানেত্রীর দোয়া নিতে ঢাকায় যাচ্ছি। আমি আমার কুমিল্লার নেতৃবৃন্দের সঙ্গে দেখা করেই ঢাকায় যাচ্ছি।’

নির্বাচনের জয়ের বিষয়ে আশাবাদী রিফাত বলেন, ‘নির্বাচন আসলেই বিএনপি বহিষ্কার-বহিষ্কার গেইম খেলে। এটি তাদের কৌশল। তবে জনগণ তাদের সঙ্গে নেই। জনগণ নৌকাকেই ভোট দেবে।’

প্রতিপক্ষের অভিযোগ বিষয়ে তিনি বলেন, ‘এটি তাদের পুরনো অভ্যাস।’

উল্লেখ্য, কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের ভোটগ্রহণ ১৫ জুন। নগরীর ২৭টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১০৬ জন ও ৯টি সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর পদে ৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাঁচজন প্রার্থী।

এবার কুমিল্লা সিটির ২৭টি ওয়ার্ডের ১০৫টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হবে। সিটিতে মোট ভোটার দুই লাখ ২৯ হাজার ৯২০। এর মাঝে নারী ভোটার এক লাখ ১৭ হাজার ৯২, পুরুষ ভোটার এক লাখ ১২ হাজার ৮২৬।

এটি কুমিল্লা সিটির তৃতীয় নির্বাচন। এর আগে দুই নির্বাচনেই মেয়র পদে ভোটে নির্বাচিত হন মনিরুল হক সাক্কু। প্রথমবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে এবং দ্বিতীয়বার ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপি প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিলেন তিনি।

সারাবাংলা/এসবি/একে

কায়সার কুমিল্লা সিটি করপোরেশন রিফাত সাক্কু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর