Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সবাই ধনিক শ্রেণির স্বার্থ রক্ষাকারী দল’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৯ মে ২০২২ ১৮:৩২

মুজাহিদুল ইসলাম সেলিম, ছবি: সারাবাংলা

ঠাকুরগাঁও: সংগ্রামের মাধ্যমেই আওয়ামী লীগ ও বিএনপির কাছ থেকে মুক্তিলাভ করতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টির সাবেক সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি বীরমুক্তিযোদ্ধা মুজাহিদুল ইসলাম সেলিম। এসব দল ধনিক শ্রেণির স্বার্থ রক্ষাকারী বলেও উল্লেখ করেন তিনি।

রোববার (২৯ মে) দুপুরে ঠাকুরগাঁও শহরের চৌরাস্তায় জেলা সিপিবি আয়োজিত লাল পতাকা মিছিল ও সমাবেশে এসব কথা বলেন তিনি।

এ বিষয়ে মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, ‘এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম। সেই মুক্তি আওয়ামী লীগ ও বিএনপির মাধ্যমে হবে না। তারা সবাই আমেরিকার দালাল হয়ে গেছে, ভারতের বিজেপির দালাল হয়ে গেছে। তারা সবাই লুটেরা ধনিক শ্রেণির স্বার্থ রক্ষাকারী দল হয়ে গেছে। তাই জনগণের শক্তিকে ক্ষমতায় আনার জন্য ঘরে ঘরে প্রস্তুত হন, বিজয় আমাদের হবেই।’

তিনি আরও বলেন, আমাদের ভাতের জন্য লড়াই করতে হবে, ভোটের জন্য লড়াই করতে হবে। কমিউনিস্ট পার্টি এবং বামপন্থী শক্তিকে ক্ষমতায় আনতে হবে। এই সরকার ক্ষমতায় থাকলে বা কোনো দলীয় সরকারের অধীনে অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই দলীয় সরকারের অধীনে আগামী নির্বাচনে অংশগ্রহণ করবে না কমিউনিস্ট পার্টি। আমাদের ভাতের জন্য লড়াই করতে হবে, ভোটাধিকারের জন্য লড়াই করতে হবে। সেই লড়াইয়ে সকলকে গ্রামে গ্রামে প্রস্তুত থাকতে হবে।’

মুক্তিযুদ্ধের চেতনায় ও সমাজতন্ত্রের ধারায় দেশকে গড়ে তুলতে প্রয়োজনে বিকল্প শক্তি গড়ে তোলা হবে বলেও উল্লেখ করেন সিপিবির সাবেক কেন্দ্রীয় নেতা মুজাহিদুল ইসলাম সেলিম।

এ সময় কমিউনিস্ট পার্টির প্রেসিডিয়াম সদস্য কাফি রতন, জেলা সিপিবি’র সভাপতি ইয়াকুব আলী ও সাধারণ সম্পাদক অ্যাড. আবু সাইয়েমসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

ঠাকুরগাঁও বাংলাদেশ কমিউনিস্ট পার্টি মুজাহিদুল ইসলাম সেলিম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর