Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

র‌্যাবের খোয়া যাওয়া অস্ত্রের সঙ্গে মিলল ‘ভুল স্বীকার’ করা চিরকূট

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ মে ২০২২ ১৮:৩৬

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের মীরসরাই উপজেলায় র‌্যাব সদস্যদের ওপর হামলা করে ছিনিয়ে নেওয়া অস্ত্র চার দিন পর পুলিশ পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছে। পুলিশ জানিয়েছে, পড়ে থাকা অস্ত্রের পাশ থেকে একটি চিরকূট উদ্ধার করা হয়েছে, যাতে ভুল স্বীকার করে অনুশোচনা প্রকাশ করা হয়েছে। যে ব্যক্তি টেলিফোন করে অস্ত্রটির সন্ধান দিয়েছেন, তিনি দক্ষিণ আফ্রিকায় অবস্থান করছেন বলে দাবি করেছেন।

রোববার (২৯ মে) সকালে উপজেলার বারইয়ারহাট পৌরসভার জামালপুর এলাকা থেকে অস্ত্রটি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর হোসেন মামুন।

বিজ্ঞাপন

গত বুধবার (২৫ মে) সন্ধ্যায় মীরসরাই উপজেলার বারইয়ারহাট পৌর বাজারে একদল র‌্যাব সদস্যের ওপর হামলা হয়। এসময় তাদের বহনকারী প্রাইভেট কার ভাঙচুর করা হয়। হামলায় আহত হন র‌্যাবের দুই সদস্য।

শুক্রবার র‌্যাবের চট্টগ্রাম জোনের কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মীরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার ধুমঘাট এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে কিছু মাদক ব্যবসায়ী অবস্থানের খবর পেয়ে অভিযানে নামে র‌্যাব। উপস্থিতি টের পেয়ে কয়েকটি দলে ভাগ হয়ে যান মাদক ব্যবসায়ীরা। তারা র‌্যাবের গাড়ি ব্যারিকেড দিয়ে আটকে দেওয়ার চেষ্টা করেন। এরপর তারা বারইয়ারহাট বাজারে ফুটওভারের নিচে দুটি কাভার্ড ভ্যান দিয়ে ব্যারিকেড দিয়ে ‘ডাকাত, ডাকাত’ বলে চিৎকার করতে থাকেন। এভাবে আতঙ্ক ছড়িয়ে তারা পরিকল্পিতভাবে হামলা চালান।

এ ঘটনার পর র‌্যাব বারইয়ারহাট ও ফেনীর ছাগলনাইয়া উপজেলায় টানা অভিযান চালিয়ে ১৩ জনকে গ্রেফতার করে। এসময় ছিনিয়ে নেওয়া একটি অস্ত্র উদ্ধারের কথাও জানানো হয়।

বিজ্ঞাপন

র‌্যাবের চট্টগ্রাম জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ সারাবাংলাকে বলেন, ‘বারইয়ারহাটের ঘটনায় আমাদের দুইটি অস্ত্র খোয়া গিয়েছিল (মিসিং ছিল)। এর মধ্যে একটি আমরা উদ্ধার করেছি। আজ (রোববার) একটি পিস্তল পুলিশ উদ্ধার করেছে। আর কোনো অস্ত্র মিসিং নেই।’

জোরারগঞ্জ থানার ওসি নুর হোসেন মামুন সারাবাংলাকে বলেন, ‘শনিবার বারইয়ারহাট পৌর সদর ও বাজারের ব্যবসায়ীদের সঙ্গে র‌্যাব সদস্যদের উপস্থিতিতে সভা করেছিলাম। সেখানে ২৪ ঘণ্টার মধ্যে অস্ত্রটি কোথাও রেখে যাওয়া না হলে কিংবা বুঝিয়ে না দিলে কঠিন অ্যাকশনে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছিলাম।’

‘এরপর আজ (রোববার) ভোর রাত সাড়ে ৪টার দিকে এক ব্যক্তি আমাকে ফোন করে জানান, তিনি সাউথ আফ্রিকা থেকে বলছেন। তাকে একজন জানিয়েছে, র‌্যাবের খোয়া যাওয়া অস্ত্রটি জামালপুর এলাকার হাসা বাবুল নামে একটি ব্যক্তির গেটের পূর্ব পাশের পিলারের সঙ্গে রাখা আছে। টেলিফোন পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই এবং অস্ত্রটি পেয়ে উদ্ধার করি,’— বলেন ওসি মামুন।

অস্ত্রের পাশ থেকে চিরকূট উদ্ধারের তথ্য দিয়ে ওসি মামুন বলেন, ‘চিরকূট লেখা আছে— ঘটনার পর এক ব্যক্তি র‌্যাব সদস্যের হাতে আঘাত করলে অস্ত্রটি পড়ে যায় এবং তিনি সেটি নিয়ে চলে গেলেও ভয়ে পুলিশের কাছে জমা দেননি। এজন্য নিজের ভুল স্বীকার করে ক্ষমাপ্রার্থনা করেন তিনি।’

উদ্ধার করা অস্ত্রটি আইনি প্রক্রিয়া শেষে র‌্যাবের কাছে হস্তান্তর করা হবে বলে ওসি জানিয়েছেন।

সারাবাংলা/আরডি/টিআর

অস্ত্র উদ্ধার খোয়া যাওয়া অস্ত্র চিরকূট টপ নিউজ ভুল স্বীকার করা চিরকূট র‌্যাবের অস্ত্র

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর