Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘পাইপে অবৈধ ফুটা থাকায় বিশুদ্ধ পানি দিতে পারছে না ওয়াসা’

সিনিয়র করেসপন্ডেন্ট
৩০ মে ২০২২ ১৮:৪০

ঢাকা: উৎপাদনস্থলে বিশুদ্ধ হলেও সরবরাহ পাইপ অবৈধভাবে ফুটা করায় ময়লা-জীবাণু ঢুকে যাচ্ছে বলে ওয়াসা বিশুদ্ধ পানি সরবরাহ করতে পারছে না বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী মো. তাজুল ইসলাম।

তিনি বলেন, উৎপাদনস্থল পরিশোধন চ্যানেলে ওয়াসার উৎপাদিত পানি বিশুদ্ধ। এরপর সরবরাহের জন্য পাইপে দেওয়ার পর আর সেই পানি আর বিশুদ্ধ থাকে না। কারণ অবৈধভাবে পানি নিতে কিছু লোক পাইপলাইনে ফুটা করে আলাদা লাইন করছে। এতে পাইপে জীবাণু ও ময়লা ঢুকে পানি নষ্ট করে। পানি পানের অনুপযোগী হয়ে পড়ছে।

বিজ্ঞাপন

সোমবার (৩০ মে) বিকেলে ঢাকা ওয়াসার হলরুমে ওয়াসা ও আইসিডিডিআর,বি আয়োজিত এক যৌথ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। পুরনো পাইপলাইনের জন্যও অনেক ক্ষেত্রে ওয়াসার পানি সরাসরি পানযোগ্য হচ্ছে না বলে এসময় মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী তাজুল ইসলাম বলেন, ওয়াসার পাইপলাইনে যারা ফুটা করছে, তারা গর্হিত অপরাধ করছেন। তারাসহ সবাই ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এটি বন্ধ করতে হবে। তাদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনতে হবে। একইসঙ্গে নতুন পাইপলাইনের কাজ দ্রুত শেষ করতে হবে।

মন্ত্রী বলেন, আমরা চাই ঢাকাবাসী নিরাপদ ও বিশুদ্ধ পানি পান করুক। অভিযোগ-অনুযোগ থাকবেই। তারপরও মানুষের জন্য কাজ করতে হবে।

পাইপলাইন থেকে কারা অবৈধ সংযোগ নিচ্ছে তাদের খুঁজে বের করা জানিয়ে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, আগামীতে সার্চ কমিটি করে পাড়া মহল্লায় কোথায় পানির পাইপলাইন ফুটা করছে, কারা ফুটা করছে— তাদের খুঁজে বের করতে হবে। তাদের শাস্তির আওতায় আনতে হবে। একইসঙ্গে যাদের বাড়িতে পয়ঃনিস্কাশনের জন্য সেপটিক ট্যাংক নেই, তাদের বিরুদ্ধে পর্যায়ক্রমে ব্যবস্থা নিতে হবে।

বিজ্ঞাপন

ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান ও আইসিডিডিআর,বি’র প্রতিনিধিসহ অন্যরা এসময় উপস্থিত ছিলেন।

ফাইল ছবি

সারাবাংলা/ইউজে/টিআর

টপ নিউজ ঢাকা ওয়াসা তাজুল ইসলাম বিশুদ্ধ পানি স্থানীয় সরকারমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর