Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাঁজার কেক-চকলেট-মিল্কশেক জব্দ, আটক ৩

সিনিয়র করেসপন্ডেন্ট
৩০ মে ২০২২ ১৯:০৫

ঢাকা: রাজধানীতে গাঁজার নির্যাস দিয়ে তৈরি বিভিন্ন খাবার তৈরি ও বিক্রিতে জড়িত অভিযোগে দুই তরুণ ও এক তরুণীকে আটক করেছে গুলশান থানা পুলিশ। তাদের কাছ থেকে ৯০০ গ্রাম গাঁজা এবং গাঁজার নির্যাস দিয়ে তৈরি ছয় কেজি ১০০ গ্রাম ওজনের চকলেট, কেক ও মিল্কশেকসহ বিভিন্ন খাবার ও খাবার তৈরির অন্যান্য উপকরণ জব্দ করা হয়েছে।

রোববার (২৯ মে) গুলশান থানা পুলিশের একটি টিমের বিশেষ অভিযানে ওই তিন জন আটক হন। তাদের কাছ থেকে একটি আইফোন প্রো ম্যাক্স-১১ হ্যান্ডসেটসহ দুইটি মোবাইল ফোন ও ল্যাপটপও জব্দ করেছে পুলিশ।

বিজ্ঞাপন

সোমবার (৩০ মে) গুলশান বিভাগের উপকমিশনার (ডিসি) মো. আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, রোববার বিকেল ৪টার দিকে প্রথমে গুলশানের ছয় নম্বর রোড থেকে মোটরসাইকেলে করে গাঁজা দিয়ে তৈরি খাবার ডেলিভারিতে নিয়োজিত এক তরুণকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী উত্তরা থেকে এক তরুণী ও এক তরুণকে আটক করা হয়। তাদের কাছ থেকে গাঁজা দিয়ে তৈরি বিভিন্ন ধরনের খাবার ও উপকরণ জব্দ করা হয়।

আটক তিন জন হলেন— রাজধানীর দক্ষিণখান মিয়া পাড়ার জুবায়ের হোসেন (২৪), উত্তরার ১২ নম্বর সেক্টরের অনুভব খান রিবু (২৩) ও উত্তরার সি ব্লকের দুই নম্বরে রোডের বাসিন্দা নাফিজা নাজা (২২)।

ডিসি আসাদুজ্জামান বলেন, গোপন খবর পেয়ে পুলিশ পরিদর্শক (তদন্ত) শেখ শাহানুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ ওই এলাকায় অবস্থান নেয়। এসময় একটি মোটরসাইকেলের পেছনে থাকা জুবায়েরকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জুবায়ের জানান, ইনস্টাগ্রামে অর্ডার নিয়ে রাজধানীর বিভিন্ন স্থানে মাদক দিয়ে তৈরি খাবার সরবরাহ করা হচ্ছিল। পরে জুবায়েরের দেওয়া তথ্যের ভিত্তিতে উত্তরার ১২ নম্বর সেক্টরের ১৪ নম্বর রোডের আট নম্বর বাসায় অভিযান চালিয়ে গাঁজাসহ গাঁজার নির্যাস দিয়ে বানানো বিভিন্ন খাবার ও খাবার তৈরির উপকরণ জব্দ করা হয়। সেখান থেকেই আটক করা হয় রিবু ও নাফিজাকে।

বিজ্ঞাপন

আটকরা জানান, তারা ইনস্টাগ্রামে কানাডিয়ান ও আফ্রিকান মাদক ব্যবসায়ীদের তৈরি বিভিন্ন ভিডিও দেখে দেশীয় পদ্ধতিতে গাঁজা দিয়ে কেক, চকলেট, মিল্ক শেক তৈরি করে আসছিলেন। এক কেজির গাঁজার চকলেট তৈরিতে পাঁচ কেজি গাঁজার নির্যাস প্রয়োজন হয়।

ডিসি জানান, আটক তিন জনের বিরুদ্ধে মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন। মামলার পর তাদের আদালতে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করা হবে। ভবিষ্যতেও মাদকবিরোধী এরকম অভিযান অব্যাহত থাকবে।

সারাবাংলা/ইউজে/টিআর

গাঁজা দিয়ে তৈরি খাবার গাঁজার কেক গাঁজার চকলেট গাঁজার মিল্ক শেক টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর