Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মে মাসে সীমান্তে ২ হত্যাকাণ্ড

স্টাফ করেসপনডেন্ট
৩১ মে ২০২২ ১৮:৫৬

ফাইল ছবি

ঢাকা: চলতি মে মাসে দেশের বিভিন্ন সীমান্ত এলাকায় দুইটি হত্যাকাণ্ড এবং অবৈধ অনুপ্রবেশকারীকে উভয় পক্ষের সীমান্তরক্ষী বাহিনীর হাতে আটক বা বাধা প্রদানের ঘটনা ঘটেছে ছয়টি বলে জানিয়েছে মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন।

এদের মধ্যে, সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং এলাকায় ভারতীয় সীমান্তে কবির হোসেন (৩২) নামের এক বাংলাদেশি যুবক ভারতের খাসিয়া সম্প্রদায়ের গুলিতে মারা গেছেন। পতাকা বৈঠকের মাধ্যমে ভারতীয় সীমান্তর‌ক্ষী বা‌হিনীর সদস্যরা বিজিবির কাছে তার লাশ হস্তান্তর করেছে।

বিজ্ঞাপন

এছাড়া, যশোরের চৌগাছার কাবিলপুর মাঠ এবং ভারতের বনগাঁ জেলার লক্ষ্মীপুর এলাকার মধ্য দিয়ে প্রবাহিত কপোতাক্ষ নদে আন্তর্জাতিক শূন্যরেখায় ৩ মে সকালে আনুমানিক ৪০ বছরের এক ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়। তিনি কোন দেশের নাগরিক তা নিশ্চিত হওয়া যায়নি।

মৌলভীবাজার সদর উপজেলা থেকে নারী-শিশুসহ ১৮ রোহিঙ্গাকে আটক করেছেন জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সদস্যরা। শহরের শ্রীমঙ্গল সড়কের বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদেরকে আটকের পর সদর মডেল থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়। তাদের মধ্যে আট শিশু, পাঁচ নারী ও পাঁচ পুরুষ ছিলেন।

২৫ মে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের শিকড়িয়া সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশকালে শিশুসহ চারজন ভারতীয় নাগরিককে বিজিবি আটক করেছে।

অন্যদিকে, ঝিনাইদহের মহেশপুর উপজেলা সীমান্তে যাদবপুর বড়বাড়ি কবরস্থানের কাছ থেকে এক দালালসহ ১০ জন ও বাশবাড়িয়া গ্রাম থেকে ১৫ জনকে আটক করেছে বিজিবি।

সারাবাংলা/আরএফ/একেএম

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর