Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তাবেলা সিজার হত্যা মামলায় তদন্ত কর্মকর্তার জেরা অব্যাহত

স্টাফ করেসপন্ডেন্ট
৩১ মে ২০২২ ১৭:১৫

ঢাকা: নেদারল্যান্ডসভিত্তিক আন্তর্জাতিক সংস্থা আইসিসিওবিডির কো-অপারেশনের প্রকল্প ব্যবস্থাপক ইতালির নাগরিক তাবেলা সিজার হত্যা মামলায় দ্বিতীয় তদন্তকারী কর্মকর্তা জেহাদ হোসেনের জেরা চলমান রয়েছে।

মঙ্গলবার (৩১ মে) ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইসরুল কায়েশের আদালতে এই সাক্ষীকে জেরা করেন আসামি পক্ষের আইনজীবীরা। এদিন জেরা শেষ না হওয়ায় পরবর্তী জেরার জন্য আগামী ১২ জুন তারিখ নির্ধারণ করা হয়েছে বলে জানান সংশ্লিষ্ট আদালতে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটরই তাপস কুমার পাল।

এ পর্যন্ত চার জন তদন্ত কর্মকর্তা মামলাটি তদন্ত করেছেন। তাদের মধ্যে দু’জনের জবানবন্দি রেকর্ড শেষ হয়েছে। তারা হলেন— গুলশান থানার তৎকালীন এসআই মোহাম্মদ সাব্বির রহমান ও জেহাদ হোসেন। অন্য দুই কর্মকর্তা হলেন— পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক সৈয়দ সহিদ আলম ও গোলাম রব্বানী। এ নিয়ে মামলাটিতে ৭০ জন সাক্ষীর মধ্যে ৪০ জনের সাক্ষ্য শেষ হলো।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৫ সালের ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর গুলশান-২-এর ৯০ নম্বর সড়কে জগিং করার সময় দুবৃর্ত্তদের গুলিতে নিহত হন তাবেলা সিজার। তিনি নেদারল্যান্ডসভিত্তিক আইসিসিও কো-অপারেশন নামের একটি বেসরকারি প্রতিষ্ঠানের প্রুফ (প্রফিটেবল অপরচুনিটিজ ফর ফুড সিকিউরিটি) কর্মসূচির প্রকল্প ব্যবস্থাপক ছিলেন।

২০১৬ সালের ২৮ জুন মামলাটিতে কাইয়ুম কমিশনারসহ সাত জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। তাবেলা সিজারকে দায়ের করা হত্যা মামলাটি তদন্ত করে ডিবি পুলিশের পরিদর্শক গোলাম রাব্বানী।

মামলার বাকি ছয় আসামি হলেন— এম এ কাইয়ুমের ভাই আবদুল মতিন, তামজিদ আহমেদ ওরফে রুবেল ওরফে শুটার রুবেল, রাসেল চৌধুরী ওরফে চাক্কি রাসেল, মিনহাজুল আরেফিন রাসেল ওরফে ভাগনে রাসেল, শাখাওয়াত হোসেন ওরফে শরিফ ও মো. সোহেল ওরফে ভাঙ্গরী সোহেল।

মামলাটিতে বিএনপি নেতা এম এ কাইয়ুমসহ সাত জনের বিরুদ্ধে গত বছর ২৫ অক্টোবর অভিযোগ গঠন করেন আদালত।

সারাবাংলা/এআই/টিআর

তাবেলা সিজার তাবেলা সিজার হত্যা মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর