Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘুষ লেনদেনের ফোনালাপ ফাঁস, সুন্দরগঞ্জের সেই ওসিকে বরিশালে বদলি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩১ মে ২০২২ ২১:৪৪

তৌহিদুজ্জামান

গাইবান্ধা: আসামির স্বজনের সঙ্গে ঘুষ লেনদেনের ফোনালাপ ফাঁসের ঘটনায় জেলার সুন্দরগঞ্জ থেকে প্রত্যাহার করা ওসি তৌহিদুজ্জামানকে বরিশাল বিভাগে বদলি করা হয়েছে।

মঙ্গলবার (৩১ মে) বিকেলে গাইবান্ধার পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম বদলির বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, বাংলাদেশ পুলিশ বরিশাল রেঞ্জে চলতি সপ্তাহে তাকে বদলি করা হয়। তদন্তে যা পাওয়া গেছে, সেগুলো উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। কর্তৃপক্ষ বিষয়টি দেখবেন।

বিজ্ঞাপন

তবে ঘুষ লেনদেনের ফোনালাপের অডিও ফাঁসের ঘটনার সত্যতা পাওয়া গেছে কি না- সে বিষয়ে কোনো মন্তব্য করেননি এই পুলিশ সুপার।

এর আগে গত ১৫ মার্চ গাইবান্ধায় ওসি তৌহিদুজ্জামানের ঘুষ নেওয়ার অডিও ফাঁসের বিষয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়। ওইদিন রাতে সুন্দরগঞ্জ থানার ওসি ও তৎকালীন গাইবান্ধা ডিবি পুলিশের ওসি তৌহিদুজ্জামানকে প্রত্যাহার (ক্লোজড) করে গাইবান্ধা পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়। পরদিন অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) মো. আবদুল আউয়ালকে আহ্বায়ক করে এক সদস্যের কমিটি গঠিত হয়। পরবর্তীতে তদন্ত প্রতিবেদন উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়।

মামলার বিবরণে জানা যায়, প্রায় দুইবছর আগে মাসুদ রানার কাছ থেকে পাঁচ লাখ টাকা ঋণ নেন শহরের স্টেশন রোডের জুতা ব্যবসায়ী হাসান আলী। এই টাকা সুদাসলে ১৯ লাখে দাঁড়ায়। সুদের টাকা দিতে না পারায় গত বছরের ৬ মার্চ লালমনিরহাট থেকে হাসানকে মোটরসাইকেলে তুলে এনে নিজ বাসায় এক মাসের বেশি আটকে রেখেছিলেন মাসুদ। ওই মামলার তদন্তকারী কর্মকর্তার দায়িত্ব পান তৎকালীন গাইবান্ধা ডিবি পুলিশের ওসি ও সুন্দরগঞ্জ থানার সেই ওসি মো. তৌহিদুজ্জামান।

বিজ্ঞাপন

মামলার তদন্তকারী কর্মকর্তা তৌহিদুজ্জামানের সঙ্গে মামলার আসামির দুই স্বজনের ঘুষ লেনদেনের ফোনালাপের অডিও ফাঁস হয়। অভিযোগপত্র থেকে দুই আসামির নাম বাদ দেওয়া ও আইনের ধারা কমিয়ে দিতে টাকা লেনদেনের কথাবার্তা হয়। কিন্তু এক আসামির নাম বাদ দিয়ে অভিযোগপত্র দিলে ঘুষের টাকা ফেরত প্রদানে ফোনালাপ হয়।

প্রসঙ্গত, গত বছরের ১০ এপ্রিল গাইবান্ধা জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত উপ-দফতর সম্পাদক মাসুদ রানার (৪২) পৌর শহরের নারায়নপুর এলাকার বাসা থেকে জুতা ব্যবসায়ী হাসান আলীর (৪৫) মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ব্যপারে নিহতের স্ত্রী বিথী বেগম বাদী হয়ে সদর থানায় মাসুদ রানা, রুমেল হক ও খলিলুর রহমানসহ তিনজনকে আসামি করে হত্যা মামলা করেন।

সারাবাংলা/এনএস

ওসিকে বরিশালে বদলি ঘুষ লেনদেন ফোনালাপ ফাঁস সুন্দরগঞ্জ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর