Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোন কর্তৃত্বে সোহেল হাজারী এমপি পদে বহাল— জানতে চান হাইকোর্ট

স্টাফ করেসপন্ডেন্ট
৩১ মে ২০২২ ২১:৫৯

ঢাকা: কোন কর্তৃত্ববলে টাঙ্গাইল-৪ আসনে মোহাম্মদ হাছান ইমাম খাঁন (সোহেল হাজারী) সংসদ সদস্য পদে বহাল আছেন— তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী চার সপ্তাহের মধ্যে বিবাদীদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

রিটের বিবাদীরা হলেন— আইন সচিব, জাতীয় সংসদের স্পিকার, জাতীয় সংসদ সচিবালয়ের সচিব, প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিব, টাঙ্গাইল জেলা প্রশাসক ও এসপি, কালিহাতি উপজেলা নির্বাহী অফিসার ও ওসি এবং টাঙ্গাইল-৪ আসনের সংসদ সদস্য মোহাম্মদ হাছান ইমাম খাঁন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩১ মে) কালিহাতির এক বাসিন্দার করা রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি কাজী জিনাত হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিট আবেদনটি দায়ের করেন কালীহাতি থানার আওয়ামী লীগ নেতা মো. মোখলেসুর রহমান। আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন আইনজীবী মো. বোরহান খান। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল এম এম জি সারোয়ার পায়েল ও ঈশিতা পারভীন।

পরে আইনজীবী বোরহান খান জানান, সোহেল হাজারী ১৯৯১-১৯৯২ সেশনে টাঙ্গাইলের সরকারি মাওলানা মোহাম্মদ আলী কলেজের ভিপি ছিলেন। ওই কলেজের নির্বাচন করার যোগ্যতা ছিল স্নাতক পাস। কিন্তু তিনি নির্বাচনি হলফনামায় ১৯৯৬ সালে এইচএসসি উত্তীর্ণ হওয়ার তথ্য দিয়েছিলেন। সেখানে তিনি সঠিক তথ্য দেননি। তাই রিট করা হয়েছে। রিটের প্রাথমিক শুনানি নিয়ে হাইকোর্ট রুল জারি করেছেন।

টাঙ্গাইল-৪ আসনের সংসদ সদস্য ছিলেন সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী। তাকে দল থেকে বহিষ্কারের পর ২০১৭ সালে ওই আসনের উপনির্বাচনে মোহাম্মদ হাছান ইমাম খান (সোহেল হাজারী) সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য হন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/টিআর

টাঙ্গাইল-৪ আসনের এমপি মোহাম্মদ হাছান ইমাম খাঁন সোহেল হাজারী

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর